Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার উপমন্ত্রী বিএনপিকে এমন কথা বললেন বিএনপির আর কোনো উপায় রইলোনা, জানা গেল বিস্তারিত

এবার উপমন্ত্রী বিএনপিকে এমন কথা বললেন বিএনপির আর কোনো উপায় রইলোনা, জানা গেল বিস্তারিত

একেএম এনামুল হক শামীম হলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানিসম্পদ উপমন্ত্রী। এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত তিনি তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি শরীয়তপুর-২ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। সম্প্রতি এনামুল হক শামীম তার এক বক্তব্যে বিএনপিকে বলেছেন যাকেই ইমাম মানেন লাভ হবে না, জনগণ শেখ হাসিনাকেই প্রধানমন্ত্রী নির্বাচিত করবে।

বিএনপিকে উদ্দেশ্য করে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা আওয়ামী লীগের শিকড় এদেশের মাটি ও মানুষের গভীরে। যত সংকট ও ষড়যন্ত্রই আসুক না কেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে জনগণের রায়ে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসবে। ইমাম যাকে নির্বাচন করবেন তিনি সফল হবেন না, জনগণ শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করবে। আর রাজপথে বিএনপির সব ষড়যন্ত্রের জবাব দেওয়া হবে।

শুক্রবার (৫ আগস্ট) জাতির পিতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কার্তিকপুর উচ্চ বিদ্যালয়ে ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

উপমন্ত্রী শামীম বলেন, মহাসড়ক জনগণের সম্পদ। তাই বিএনপি-জামায়াত যদি আবারও রাজপথ দখলের নামে আগুন-সন্ত্রাস উসকে দেয়, তাহলে জননিরাপত্তার স্বার্থে জনগণের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

এনামুল হক শামীম বলেন, বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তারা একটা গ্যাং হয়ে গেছে। আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ এ অবস্থানে এসেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে কারো কাছে প্রতিবাদ করার দরকার নেই। আওয়ামী লীগ জানে রাজনীতি করতে হলে জনগণের ভালোবাসা ও সমর্থন প্রয়োজন। বিএনপির প্রতি মানুষের ভালোবাসা ও সমর্থন নেই।

দেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে বলেও জানান উপমন্ত্রী। কাউকে নির্বাচনে আনার দায়িত্ব সরকারের নয়। আইন অনুযায়ী নির্বাচন পরিচালনার সম্পূর্ণ দায়িত্ব নির্বাচন কমিশনের। তবে আমরা প্রত্যাশা করি, গণতান্ত্রিক চেতনায় বিশ্বাসী সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে এবং বিএনপি ষড়যন্ত্রের পথ পরিহার করে জনকল্যাণের রাজনীতিতে নিজেদের নিয়োজিত করবে।

ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান শিকদারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনির হোসেন সুমনের সঞ্চালনায় সভায় নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, সাধারণ সম্পাদক মো. সভায় বক্তব্য রাখেন উপদেষ্টারা। জোবাইদা হক অজন্তা, ধর্ম সম্পাদক শহিদুল ইসলাম শান্তু চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক গাজী মনির হোসেন, উপ-প্রচার সম্পাদক তাহের জামান, নির্বাহী সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন খান, ডিঙ্গামানিক ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ সরদার প্রমুখ।

এর আগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জাপসা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত নজরুল ইসলাম নুরু বয়াতীর স্ত্রী প্রয়াত শাহিদা ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকীতে অংশ নেন উপমন্ত্রী এনামুল হক শামীম।

প্রসঙ্গত, বাংলাদেশের এপমি ও মন্ত্রীরা সবাই তাদের নিজ নিজ দায়িত্বের প্রতি খুব সতর্ক ও যত্নবান থেকে দেশ ও মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। পানিসম্পদ উপমন্ত্রীও দেশের পানিসম্পদের উন্নয়নে একগ্রতার সহিত কাজ করেছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *