Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার ঈদ যাত্রায় আরো একটি দুঃসংবাদ মোটসাইকেলের জন্য, জানা গেল কারন

এবার ঈদ যাত্রায় আরো একটি দুঃসংবাদ মোটসাইকেলের জন্য, জানা গেল কারন

বুধবার (৬ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে ঘোষিত নতুন নিষেধাজ্ঞায় বলা হয়েছে, ঈদের পাঁচ দিন আগে ও পাঁচ দিন পর মোট ১০ দিন নৌপথে সব যাত্রীবাহী নৌযান চলাচল নিষিদ্ধ থাকবে। ঈদুল ফিতরে নৌকায় মোটরসাইকেল পরিবহনের এমনই এক ব্যতিক্রমী চিত্র গত বছরের। এ সময় ফেরি ঘাটে অন্যান্য যানবাহন চলাচলের কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। গৃহহীন মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। যা ব্যাপক সমালোচিত।

পবিত্র ঈদুল আজহার আগে ও পরে পাঁচদিন নৌযানে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। বুধবার (৬ জুলাই) বিকেলে অভ্যন্তরীণ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহার আগে পাঁচ দিন এবং পরবর্তী পাঁচ দিন কোনো যাত্রীবাহী নৌযানে মোটরসাইকেল পরিবহন করা যাবে না। জাহাঙ্গীর আলম বলেন, প্রতি বছর ঈদের সময় বিআইডব্লিউটিএ এই সিদ্ধান্ত নেয়, তাই আবারও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ১০ জুলাই দেশে মুসলমানদের দ্বিতীয় প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পরও সেতু পারাপারে মোটরসাইকেল চালকদের নিয়ম অমান্য করে বেপরোয়া গাড়ি চালানোর ঘটনা ঘটেছে। সেতু জুড়ে তীব্র যানজট। সেতু কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করতে বাধ্য হয়।

 

 

 

 

 

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *