Tuesday , September 17 2024
Breaking News
Home / National / এবার ইভ্যালির অনুরূপ রিং আইডির পরিচালক গ্রেফতার

এবার ইভ্যালির অনুরূপ রিং আইডির পরিচালক গ্রেফতার

সাইফুল ইসলাম যিনি বেসরকারি ই-কমার্স কোম্পানি রিং আইডির পরিচালক হিসেবে রয়েছেন তাকে গ্রে’/ফ’তার করেছে পু’/লি’/শের অ’পরা’/ধ তদন্ত বিভাগ (সিআইডি)। ভাটারা থা’/নায় একজন ভু’ক্তভো’/গী একটি মা’/ম’/লা দা’/য়ের করে, যার কারনে গতকাল শুক্রবার রাতের দিকে রাজধানীর গুলশান হতে সাইফুল ইসলামকে গ্রে’/প্তা’/র করে। তাকে জিজ্ঞসাবাদ করার পর বিভিন্ন ধরনের তথ্য জানা যাচ্ছে। পু’/লি’/শের অ’প/রাধ তদন্ত বিভাগ (সিআইডি) বলছে, রিং আইডি বাংলাদেশের আলোচিত ই-কমার্স ইভালির মতো কর্মকান্ডে যাওয়ার সব প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করেছে।

গত ৩০শে সেপ্টেম্বর ভাটারা থা’/নায় সাইফুলসহ ১৫ জনের বি’রু/দ্ধে ডিজিটাল নি’রাপত্তা আইনে একটি মা’/ম’/লা দা’/য়ের করা হয়। মা’/ম’/লায় ১০ জনের নাম উল্লেখ করাসহ অ’জ্ঞা/ত আরও ১০/১৫ জনকে আ’/সা’/মি করা হয়েছে।

মা’/ম’/লায় অভি’যোগ করা হয়, প্রতিষ্ঠানটি গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ টাকা, জুন মাসে ১০৯ কোটি ১৩ লাখ, জুলাই মাসে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অ’বৈধভাবে বিভিন্ন জনের কাছ থেকে হা’/তি’/য়ে নেয়। এই টাকা যাতে বিদেশ পা’/চা’র হতে না পারে সেজন্য বাংলাদেশ ব্যাংকে তাদের অ্যাকাউন্ট ফ্রিজ করার জন্য অনুরোধ জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে। মা’/ম’লায় আ’/সা’/মিরা কিভাবে জড়িত রয়েছে, বিপুল পরিমাণ অর্থ কিভাবে সংরক্ষণ করেছে তার বিস্তারিত জানতে গ্রে’/প্তা’র আ’/সা’/মিকে রি’মা/ন্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

সিআইডির বিশেষ পু’/লি’শ সুপার রেজাউল মাসুদকে মা’/ম’লার তদারকি কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়। সিআইডির অতিরিক্ত পু’/লি’/শ সুপার আজাদ রহমান।

তিনি বলেছেন, রিং আইডিতে বিনিয়োগ করার পর তিনি প্র’তা/রিত হওয়ার অভিযোগের মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনে দা’য়ের করা একটি মা’/ম’/লায় সাইফুল ইসলামকে গেল ৩০ সেপ্টেম্বর আ’/ট’/ক করা হয়েছিল। তাকে প্রথমে আদা’লতে নেওয়া হবে এবং সেখান থেকে জিজ্ঞাসাবাদ করার জন্য পাঁচ দিনের রি’মা/ন্ডে পাঠানো হবে বলে জানিয়েছেন সিআইডি কর্মকর্তা।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *