Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আ.লীগের বিজয়ে যা বলল চীন 

এবার আ.লীগের বিজয়ে যা বলল চীন 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। একই সঙ্গে রাষ্ট্রদূত চীনা নেতাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে উষ্ণ অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

রাষ্ট্রদূত ওয়েন সোমবার (৮ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন এবং চীনের অভিনন্দন বার্তা দেন।

১২ তম জাতীয় সংসদ নির্বাচনে ৩০০টি আসনের মধ্যে ২৯৯টিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। স্বতন্ত্র প্রার্থীর মৃ/ত্যুর কারণে নওগাঁ-২ আসনে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। আর রোববার (৭ জানুয়ারি) ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের একটি কেন্দ্রে অনিয়মের কারণে পুরো ময়মনসিংহ-৩ আসনের ফল বন্ধ হয়ে যায়।

নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ২৯৮টি আসনের ফলে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের এমপি প্রার্থীরা ২২৪টি আসনে জয়ী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন ৬২টি আসনে। আর জাতীয় পার্টি জিতেছে ১১টি আসনে। অন্য দল থেকে একজন প্রার্থী জয়ের মুখ দেখেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *