Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এবার আ.লীগকে ক্ষমতা থেকে নামাতে ভিন্ন পথে হাঁটার ইঙ্গিত দিলেন আব্বাস

এবার আ.লীগকে ক্ষমতা থেকে নামাতে ভিন্ন পথে হাঁটার ইঙ্গিত দিলেন আব্বাস

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো মাঠে নামছে বিভিন্ন দাবি নিয়ে। তবে ক্ষমতাসীন আওয়ামীলী বিরোধী দলগুলোর আন্দোলন সংগ্রাম প্রতিহত করতে ভিন্ন কৌশল নিচ্ছে। কিন্তু বিএনপি সরকারের এমন আচারনে ভিন্ন ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিচ্ছে। আন্দোলন সংগ্রাম করেই এই সরকারকে হটিয়ে নিরপেক্ষ সরকার দাবি পূরন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে বলে জানান বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এবারের আন্দোলন হবে ভিন্ন প্রক্রিয়ায় মন্তব্য করে যা বললেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

ক্ষমতাসীন দলকে গদি থেকে নামাতে এবার ভিন্ন পথে হাঁটতে চায় বিএনপি। তাই আওয়ামী লীগের প্রতি হুঁ/শিয়ার উচ্চারণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, আন্দোলন কখনও এক রকম চলে না, অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে সেগুনবাগিচায় এক সমাবেশে মির্জা আব্বাস এ হুঁশিয়ারি দেন। জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, ভোলা ও নারায়ণগঞ্জে নূরে আলম, আব্দুর রহিম ও শাওন প্রধান হ/ত্যার প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির শাহবাগ-রমনা থানা শাখার উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা আব্বাস বলেন, এই যে মামলা-মোকদ্দমা, এই যে গোলাগু/লি- এতো সহজেই আমরা ছেড়ে দেবো না। আপনারা ভাবছেন, এরশাদের সময় আন্দোলন হয়েছে একরকম-ওটা ছিল একটি প্রক্রিয়া। এখন যে আন্দোলন হচ্ছে; আমরা ভিন্ন প্রক্রিয়া নেব। আন্দোলনের ভিন্ন রূপ হবে, ভিন্ন কায়দা হবে। আন্দোলন কখনও এক রকম চলে না, অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় থাকলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, চাল-ডাল-তেলের যে ঊর্ধ্বগতি, তা আর কোনোদিন কমবে না। তাদের অপসারণ করতে হবে, তাদের ক্ষমতা থেকে সরাতে হবে। যে আন্দোলন শুরু হয়েছে তা আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাত না করা পর্যন্ত শেষ হবে না।

সরকার বিএনপিকে বড় জায়গায় সমাবেশ করতে দেয় না অভিযোগ করে আব্বাস বলেন, আমরা একদিন ঢাকা শহরের প্রতিটা অলিতে-গলিতে মিছিল করবো। সেদিন আপনাদের অবস্থা কি হয় আমরা দেখবো। আমরা রাজপথ আপনাদের হাতে ছাড়ব না। আমরা রাজপথ দখল করব; সময় এসেছে. বিএনপি নেতা, ছাত্রদল নেতা, যুবদল নেতারা গু/লি খাওয়া শিখে গেছে। তাই ভয়ের কোনো কারণ নেই। সুতরাং ভয়ের কোনো কারণ নাই। বুক পেতে দেব, গু/লি খাবো; কিন্তু রাজপথ ছেড়ে যাবো না-এটা আমাদের শপথ।

মির্জা আব্বাস আরও বলেন, সামিট গ্রুপের আজিজ খান আওয়ামী লীগের ফারুক খানের ভাই, আপনারা সবাই জানেন।সেদিন দেখলাম সিঙ্গাপুরের বড় ধনীদের মধ্যে একজন। এরকম যে গরীব দেশের কত ধনী আছে যারা বিদেশে থাকে, দেশে টাকা আছে। কেন? কয়েকদিন আগে না আপনারা তাদেরকে ছাড় দিলেন, বিদেশ থেকে টাকা আনলে তাদের কর ছাড় দেওয়া হবে। টাকা কি এসেছে, বলতে পারবেন? আসে নাই।

যারা বিদেশে টাকা নিয়ে গেছেন তাদের এখন জবাব দিতে হচ্ছে, এই টাকার ট্যাক্স কোথায়? আপনি ট্যাক্স পরিশোধ করেছেন? দেন নাই।তাহলে টাকাটা হালাল হচ্ছে না, এই টাকাটা জায়েজ করা যাচ্ছে না। তাদের এই টাকার জায়েজ দেওয়ার একটা সুযোগ দেওয়া হয়েছে, বাজেটে এই ছাড় দেওয়া হয়েছে। অর্থাৎ বিদেশে যদি তাদের জিজ্ঞাসা করা হয় তখন তারা বলবে যে, আমরা দেশে ট্যাক্স দিয়ে এসেছি। এই হচ্ছে সরকারের অবস্থা।

ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক লিটন মাহমুদের সভাপতিত্বে ও সদস্য এম এ হান্নানের পরিচালনায় সমাবেশে বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, ফজলুল হক মিলন, মীর সরাফত আলী সপু, কাজী রওনাকুল ইসলাম টিপু, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু, তাঁতীদলের আবুল কালাম প্রমুখ। আজাদ, যুবদলের গোলাম মাওলা শাহীন, শ্রমিক দলের সুমন ভূঁইয়া, মহিলা দলের রুমা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, সরকার দেশের টাকা বিদেশে পাচারে মাধ্যমে অথনৈতিক সংকটের মুখে পড়েছে অথচ সরকার দেশের সাধারন মানুষের কথা চিন্তা করছে না দিনের পর দিন দ্রব্যে দাম বৃদ্ধি করছে বলে মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি আরও বলেন, এই সরকারকে হটানো ছাড়া বিকল্প কিছু নেই।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *