Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / এবার আলু ৩০, পেঁয়াজ ৭০ টাকা কেজি, ডিমের ডজন ১৩০ টাকায় বিক্রির সিদ্ধান্ত

এবার আলু ৩০, পেঁয়াজ ৭০ টাকা কেজি, ডিমের ডজন ১৩০ টাকায় বিক্রির সিদ্ধান্ত

রাজধানীতে ওপেন মার্কেট সেলের (ওএমএস) আওতায় আলু, ডিম, পেঁয়াজ ও পটল বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে বলে জানিয়েছেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়া। তিনি বলেন, নির্দিষ্ট আয়ের মানুষকে স্বস্তি দিতে নগরীর বিভিন্ন পয়েন্টে প্রথমবারের মতো পচনশীল পণ্য আলু, ডিম, পেঁয়াজ, পটল বিক্রি শুরু করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, রাজধানীতে একটি পাইলট প্রকল্পের অংশ হিসেবে সরকার স্বল্প আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে কিছু সবজি বিক্রি করবে।

মঙ্গলবার খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ে এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ, বাণিজ্য সচিব মো. সেলিম উদ্দিন ও কৃষি সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়া উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

কৃষি সচিব জানান, মঙ্গলবার বেলা ১১টায় আবদুল গণি রোডে খাদ্য অধিদফতরের মহাপরিচালকের কার্যালয়ের সামনে আলু, ডিম, পেঁয়াজ ও আলু বিক্রির উদ্বোধন করা হবে। আলু প্রতি কেজি ৩০ টাকা, ডিম প্রতি ডজন ১৩০ টাকা, পেঁয়াজ প্রতি কেজি ৭০ টাকা এবং সবুজ শাকসবজি বাজারে প্রচলিত দামের চেয়ে অন্তত ২০-৩০ শতাংশ কমে বিক্রি হবে।

এই কর্মকর্তা আরো বলেন, মন্ত্রণালয় সরাসরি কৃষকদের কাছ থেকে পচনশীল আইটেম যেমন আলু, ডিম, পেঁয়াজ এবং পটল সংগ্রহ করবে এবং শহরের নির্দিষ্ট স্থানে ওএমএসের মাধ্যমে বিক্রি করবে। আগামী দুই সপ্তাহের জন্য আইটেম বিক্রির জন্য কমপক্ষে ২০টি স্থান নির্ধারণ করা হয়েছে এবং যদি পাইলট প্রকল্প সফল হয় তবে বিক্রয় পয়েন্ট এবং দিনের সংখ্যা বাড়ানো হবে।

এর আগে রোববার সরকারি বাসভবনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও অন্যান্য উপদেষ্টাদের মধ্যে বিশেষ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কৃষি মন্ত্রণালয়। এতে বলা হয়, কৃষি বিপণন বিভাগ, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় সহায়তা দেবে।

About Nasimul Islam

Check Also

জয়-পুতুল নয় তাহলে কাকে দলের দায়িত্ব দিতে যাচ্ছেন হাসিনা

পরিবর্তিত পরিস্থিতিতে শেখ হাসিনা কাকে আওয়ামী লীগের দায়িত্ব দেবেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। গুঞ্জন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *