Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আর মানুষ পিটিয়ে ছাড় পাবেনা এমপিরা, সরকার নিলেন দৃষ্টান্তমূলক ব্যবস্থা

এবার আর মানুষ পিটিয়ে ছাড় পাবেনা এমপিরা, সরকার নিলেন দৃষ্টান্তমূলক ব্যবস্থা

এমপিরা হলো জনপ্রতিনিধি। জনগনের ভোটের মাধ্যমে দ্বারা নির্বাচনে জয়যুক্ত হয়ে ক্ষমতা গ্রহণ করে থাকেন। দেশের সাধরণ মানুষ চায় নির্বাচিত জনপ্রতিনিধি যেনো সুখে-দুঃখে তাদের পাশে থেকে সার্বিক কল্যাণে কাজ করে যায়। কিন্তু এমপিরাই যদি হয়ে ওঠে মানুষ পেটানোর কারিগর তাহলে এর থেকে দুঃখের আর কিছুই হতে পারে না। সম্প্রতি জানা গেছে আওয়ামী লীগ মানুষ পেটানো এমপিদের নিয়ে খুবই বিব্রত।

সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীদের মারধর করে বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন সংসদ সদস্যরা। গত এক বছরে অর্ধডজন সংসদ সদস্য মানুষকে পিটিয়ে আলোচনায় এসেছেন। আওয়ামী লীগ নেতারা বলছেন, কিছু সংসদ সদস্যের কর্মকাণ্ডে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে। মানুষের কাছে যাচ্ছে ভিন্ন বার্তা। সরকারি দলের নেতারাও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলছেন।

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সেলিম রেজাকে প্রকাশ্যে হত্যার অভিযোগ উঠেছে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর বিরুদ্ধে। ১৫ মিনিট ধরে মারধর করা হয় ওই শিক্ষককে। রাজশাহীতে তোলপাড় চলছে। এমপি ও মারধরকারী শিক্ষক প্রথমে তা অস্বীকার করলেও শিক্ষকের ফাঁস হওয়া কথোপকথনে মারধরের বিষয়টি স্পষ্ট হয়েছে।

যদিও শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি বলেছেন, এসব অভিযোগ খুবই বিব্রতকর। যদি তারা সত্য হয় তবে এটি আরও বিব্রতকর।

বিতর্কের জের ধরে কুমিল্লা-৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের বিরুদ্ধে কুমিল্লার দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদকে মারধরের অভিযোগ উঠেছে। নির্যাতিতা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

শনিবার জাতীয় সংসদের সদস্য ক্লাবে দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির বৈঠক চলাকালে এ হামলার ঘটনা ঘটে বলে দাবি করেন উপজেলা চেয়ারম্যান। কমিটি পছন্দ না হওয়ায় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল ক্ষুব্ধ হয়ে আবুল কালাম আজাদকে ঘুষি মারেন। সরকারি দলের নেতারা বলছেন, জনপ্রতিনিধিদের এমন কর্মকাণ্ডে সরকার ও দল ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, সংসদ সদস্যদের বিতর্কিত আচরণে যেমন দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, তেমনি নিজের ভাবমূর্তিও ক্ষুণ্ণ হচ্ছে। তবে এসবের পেছনে অন্য কোনো কারণ আছে কি না, বা আসল সত্য আড়াল করা হচ্ছে কি না, তা খতিয়ে দেখা উচিত বলেও মনে করেন দলের এই প্রবীণ নেতা।

গত এক বছরে অর্ধডজন সংসদ সদস্য সাধারণ মানুষ, কলেজের অধ্যক্ষ, শিক্ষক, সরকারি কর্মকর্তা, দলীয় নেতাকর্মীদের মারধর করে আলোচনায় এসেছেন।

প্রসঙ্গত, মানুষ হলো সৃষ্টির সেরা জীব। মানুষের ভালো মন্দ বিচার করার ক্ষমতা আছে যা অন্য কোনো প্রাণীর নেই। মানুষের মধ্যে এত বড় একটি গুন থাকা সত্যেও মানুষ কি করে অন্যায় কাজে লিপ্ত হয় এটাই খুব দুঃখের বিষয়। মানুষে মানুষে মিলেমিশে জীন অতিবাহিত করাট মাঝেই সকল মঙ্গল নিহিত।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *