Friday , September 20 2024
Breaking News
Home / International / এবার আবাসিক এলাকায় ভেঙে পড়লো বিমান, প্যারাশুট নিয়ে লাফিয়ে নিজের প্রাণ বাঁচালেন পাইলট

এবার আবাসিক এলাকায় ভেঙে পড়লো বিমান, প্যারাশুট নিয়ে লাফিয়ে নিজের প্রাণ বাঁচালেন পাইলট

দুর্ঘটনা এড়ানো কারো পক্ষেই সম্ভব নয়। কেননা আগে থেকেই কারো পক্ষে জানা সম্ভব নয় যে, তাকে কোথায়, কখন বিপত্তিতে পড়তে হবে। তবে আকাশ পথে দুর্ঘটনা ঘটলে, সেখান থেকে বেঁচে ফেরা সত্যিই কঠিন। জানা গেছে, আজ বৃহস্পতিবার (৯ জুন) উড্ডায়নের বেশকিছুক্ষণ পর চীনের হুবেই প্রদেশের আবাসিক এলাকায় একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় ১ জনের প্রাণহানি ঘটেছে। এবং আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২ জন।

হুবেই অঙ্গরাজ্যে প্রশিক্ষণ অভিযানে থাকা অবস্থায় পিপলস লিবারেশন আর্মি এয়ার ফোর্স জে-৭ চীনের হুবেই রাজ্যে একটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়। ফলে বেশ কিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিসিটিভি জানায়, দুর্ঘটনায় একজন নিহত ও অপর দুইজন আহত হয়েছে।

বিমানের পাইলট সামান্য আহত হয়েছেন। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার আগে তিনি সেখান থেকে বের হয়ে প্যারাশুটের মাধ্যমে মাটিতে নেমে আসেন। আহত পাইলটসহ দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে ঘটনাস্থলের আশেপাশের কয়েকটি বাড়িতে আগুন লেগেছে। হুবেই প্রদেশের জিয়ান প্রদেশের লাওহেকো বিমানবন্দরের কাছে দুর্ঘটনাটি ঘটে।

এদিকে এ ঘটনায় দেশটির একটি সংবাদ মাধ্যম জানিছে, এ দুর্ঘটনার কারন এবং সেই সাথে হতাহতের বিষয়টি খুতিয়ে দেখা হচ্ছে। অন্যদিকে দুর্ঘটনা খবর পেয়ে একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে বলেও জানানো হয়েছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *