Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আদালত হতে ফখরুলকে নিয়ে ফের দুঃসংবাদ পেল বিএনপি

এবার আদালত হতে ফখরুলকে নিয়ে ফের দুঃসংবাদ পেল বিএনপি

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামিন দেননি হাইকোর্ট। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এদিকে মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, সে বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। মির্জা ফখরুলের জামিন প্রশ্নে ৭ দিনের এই রুল জারি করেন।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সং/ঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় মির্জা ফখরুল ৩ ডিসেম্বর হাইকোর্টে জামিনের আবেদন করেন। বিএনপির আইনজীবীরা এই আবেদন জমা দেন। তার পক্ষে এর আগে গত ২২ নভেম্বর এ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন নামঞ্জুর করেন নিম্ন আদালত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তাকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

গত ২৮ অক্টোবর (শনিবার) বিএনপির সাধারণ সভা চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হা/মলা ও ভাং/চুরের অভিযোগে রমনা থানায় মামলা করে পুলিশ। ওই মামলায় মির্জা ফখরুল ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

ফখরুল-আব্বাস ছাড়াও মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, আহমেদ খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী, শামসুজ্জামান দুদু, এয়ার ভাইস মার্শাল (এসআই) মো. অব.) আলতাফ। হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, ভিপি জয়নাল, মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার ও সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *