Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বহিষ্কারের পর নতুন অভিযোগে অভিযুক্ত হলেন মেয়র জাহাঙ্গীর

বহিষ্কারের পর নতুন অভিযোগে অভিযুক্ত হলেন মেয়র জাহাঙ্গীর

বঙ্গবন্ধুকে নিয়ে কটূ’ক্তি করে এবং দলীয় নিয়মবহির্ভূত কর্মকান্ডের জন্য সাম্প্রতিক সময়ে আলোচনায় আসা আ.লীগ থেকে বহিষ্কার হওয়া গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমসহ চার জনের বিরুদ্ধে জমি সংক্রান্ত বিষয়ে দায়ের হওয়া মামলায় হাইকোর্টে আদালত অবমাননার আবেদন করা হয়েছে। আজ (বুধবার) অর্থাৎ ২৪ নভেম্বর মামনুন রহমান ও খন্দকার দিলীরুজ্জামান এই দুজন বিচারপতির সমন্বিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটি কার্যতালিকায় আছে। ব্যারিস্টার আবুল কালাম আজাদ যিনি আবেদনকারীর আইনজীবী হিসেবে নিয়োজিত তিনি এ তথ্য জানান।

ব্যারিস্টার আবুল কালাম আজাদ জানান, গাজীপুরের সদর উপজেলার মির্জাপুর ইউনিয়নের একটি জমি নিয়ে বিরো’ধের জেরে দখ’লে থাকা ব্যক্তি হাইকোর্টে রিট করেন। তখন হাইকোর্ট নিষেধাজ্ঞা দেন। সেই নিষেধাজ্ঞা নিয়ে আবেদনকারীরা জমি আগের মতো ব্যবহার করে আসছিলেন। কিন্তু চলতি বছরের শুরুতে মেয়র জাহাঙ্গীর আলম ও তার লোকজন ওই জমি নিজের বলে ব্যবহারে বাধা দেন।

তিনি আরো জানান, এই অবস্থায় মেয়র জাহাঙ্গীর আলমসহ চারজনের বিরুদ্ধে সম্প্রতি আদালত অবমাননার অভিযোগ এনে আবেদন করেছেন আশরাফ উদ্দিন আহমেদ। আবেদনটি বুধবার আদালতের কার্যতালিকায় রয়েছে

জাহাঙ্গীর আলম রাজনীতিতে অনেক আগে থেকেই, তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। পরবর্তীতে তাকে যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পান। তারপর তার রাজনৈতিক উত্থান ঘটে যখন তিনি গাজীপুরের সদর উপজেলার ভাইস চেয়ারম্যানের পদ লাভ করেন। এরপর জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হন। পরবর্তীতে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে পদ পেয়ে যান তিনি।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *