Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়লেন বিএনপি সমর্থক

এবার আদালতে বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়লেন বিএনপি সমর্থক

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনাল আদালতে শুনানি চলাকালে বিচারককে লক্ষ্য করে জুতা ছুড়ে মারে এক আসামি। অভিযুক্ত মনির খান ওরফে মাইকেল বিএনপির কর্মী। তার নিক্ষিপ্ত দুই পায়ের জুতা প্রায় বিচারকের ঘাড় ছুঁয়ে মাথার পেছনের দেয়ালে আঘাত করে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মনির খানের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায়। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করার একটি মামলার আসামি। পুলিশের অভিযোগপত্রে তাকে বিএনপির কর্মী হিসেবে উল্লেখ করা হয়েছে।

চট্টগ্রাম কোর্ট পুলিশের পরিদর্শক জাকির হোসেন জানান, বিচারককে লক্ষ্য করে জুতা নিক্ষেপের পর তাকে আদালত কক্ষ থেকে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আদালতের পাবলিক প্রসিকিউটর মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, জুতা নিক্ষেপের ঘটনায় আদালতের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়েছে। বিচারক শুনানি শুরুর সঙ্গে সঙ্গে মনির এ ঘটনা ঘটান। সৌভাগ্যক্রমে, বিচারক কোনোভাবে আঘাত এড়াতে সক্ষম হন। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ১৩ জুন বিকেল সোয়া ৪টায় মনির সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে আসেন। ২ মিনিট ৫১ সেকেন্ডের সেই ভিডিওতে বঙ্গবন্ধুসহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব ও সরকারি কর্মচারীদের কটূক্তি করা হয়। এ ঘটনায় নাসিরনগর থানার উপপরিদর্শক তপু সাহা বাদী হয়ে ওইদিনই একটি মামলা করেন। পরদিন মনিরকে গ্রেপ্তার করে পুলিশ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *