Friday , September 20 2024
Breaking News
Home / more/law / এবার আত্মসমর্পণ করে কারাগারে গেলেন সেই ড্রাইভার মালেকের স্ত্রী

এবার আত্মসমর্পণ করে কারাগারে গেলেন সেই ড্রাইভার মালেকের স্ত্রী

ঘুষ ও নানা অনিয়মের মধ্যে দিয়ে সমগ্র দেশ জুড়ে আলোচিত ও সুপরিচিত চেনা মুখ মালেক। তিনি মূলত পেশায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক। এই পেশায় থেকে নানা অনিয়মের মধ্যে দিয়ে গড়ে তুলেছেন সম্পদের পাহাড়। সম্প্রতি তার সকল অনিয়মের জের ধরে তাকে সাজা দিয়েছে আদালত। এদিকে তার স্ত্রী না‌র্গিস বেগমও অনিয়মের জেরে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছে। তবে আদালত তাকে কারা/গা/রে পাঠানোর নির্দেশ দিয়েছে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক মালেক ওরফে ড্রাইভার মালেকের স্ত্রী না‌র্গিস বেগমকে কা/রা/গা/রে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েসের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। এরপর বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কা/রা/গারে পাঠানোর আদেশ দেন। আদালতের দুদক শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে অ/স্ত্র আইনে দায়ের করা মামলায় ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২০ সেপ্টেম্বর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

সরকারি বিভিন্ন দফতরে মালেকের মত অসংখ্য অসাধু ব্যক্তি রয়েছে। এবং তারা বিভিন্ন অপরাধের মধ্যে দিয়ে গড়ে তুলেছে সম্পদের পাহাড়। তবে বর্তমান সরকার এই সকল অনিয়মকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আপ্রান ভাবে চেষ্টা করছেন। ইতিমধ্যে অনেককেই শনাক্ত করে শাস্তির সম্মুখীন করেছেন।

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *