Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এবার অসাধু ব্যবসায়ীদের প্রতি বার্তা দিলেন বাণিজ্যমন্ত্রী

এবার অসাধু ব্যবসায়ীদের প্রতি বার্তা দিলেন বাণিজ্যমন্ত্রী

বর্তমান সময়ে দ্রব্যমূল্য বৃদ্ধির হার অনেক বেশি। এটির একটি অন্যতম কারণ হলো অসাধু ব্যাবসায়ী এবং সেই সাথে সিন্ডিকেট। কারণ অসাধু ব্যাবসায়ীরা যখন কোন দ্রব্যের মুল্য বৃদ্ধি করে তখন সেটির ফলে বাজারে মূল্যের অস্থিরতা সৃষ্টি হয়। আর এসব ব্যাবসায়ীদের উদ্দ্যেশ্য করেই বাণিজ্যমন্ত্রীর এই পদক্ষেপ।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট না করলে টিসিবির ( TCB ) পণ্য বাজারজাতকরণ হবে যুগান্তকারী পদক্ষেপ। এটি অস্থিতিশীল পণ্য বাজারে একটি বড় প্রভাব ফেলবে।

রোববার বিকেলে ( afternoon ) রংপুরের পীরগাছা ( Pirgachha Rangpur ) উপজেলার বালাপাড়া ( Balapara ) গ্রামে ভর্তুকি মূল্যে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

একই সঙ্গে সারাদেশের অসাধু ব্যবসায়ীদের প্রতি কড়া হুঁ”শিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা সময়ের সুযোগকে কাজে লাগিয়ে নিত্যপণ্যের দাম বাড়িয়ে বাজার অস্থিতিশীল করছে। যারা মানুষের রিজিক নিয়ে চালাকি করছে তাদের রেহাই দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। জেল-জরিমানা থেকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।

উদ্বোধনী দিনে জেলার ২৪টি পয়েন্টে ২৬৮৯৯টি সুবিধাভোগী পরিবারের মধ্যে এসব পণ্য বিতরণ করা হয়। আটটি উপজেলা, তিনটি পৌরসভা ও সিটি করপোরেশন ( City Corporation ) এলাকায় ১৩৫ জন ডিলারের মাধ্যমে ২২২টি স্পটে ৪৬০ টাকা প্যাকেজ মূল্যে ২৮৩৩১২ জন উপকার ভোগী পরিবারের মাঝে এই পণ্য সামগ্রী বিক্রি করা হবে।

এ সময়ে জেলা প্রশাসক আসিব আহসান ( Asib Ahsan ), পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী ( Ferdous Ali Chowdhury ), টিসিবির ( TCB ) কর্মকর্তাসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিশেষে বলা যায়, অসাধু ব্যাবসায়ীদের সৃষ্ট বাজারের অস্থিরতা এড়াতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি যথাসম্ভব ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন। এমনকি প্রয়োজনে এসব অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে জেল-জরিমানা থেকে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে বলে তিনি আস্বস্ত করেছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *