Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এবার অমিতাভ বচ্চনকে বাতিল করার সময় এসেছে

এবার অমিতাভ বচ্চনকে বাতিল করার সময় এসেছে

এই মুহূর্তে সারা ভারতে নাম পরিবর্তনের জল্পনা চলছে। দেশটির সরকারি নাম পরিবর্তন করে রাখা হচ্ছে ‘ভারত’। কংগ্রেস নেতা জয়রাম রমেশের একটি পোস্ট থেকে দেশের নাম পরিবর্তন নিয়ে জল্পনা নতুন মাত্রা পেয়েছে। কংগ্রেসের দাবি, রাষ্ট্রপতি আয়োজিত জি-২০ সভার আমন্ত্রণপত্রে ‘প্রেসিডেন্ট অ/ফ ইন্ডিয়া’র পরিবর্তে ‘প্রেসিডেন্ট অ/ফ ভারত’ লেখা হয়েছে।

শোনা যাচ্ছে, সংসদের পাঁচ দিনের বিশেষ অধিবেশনে দেশের নাম বদলে শুধু ‘ভারত’ করার বিল আনতে চলেছে কেন্দ্র।

আপাতত, দেশের নাম পরিবর্তন নিয়ে ভারতের নাগরিকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। কেউ নাম পরিবর্তনের পক্ষে, কেউ বিপক্ষে। আর এই জল্পনার আ/গুনে যেন ঘি দি/লেন করলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চন।

হিন্দিতে একটি টুইটে অমিতাভ লিখেছেন, ‘ভারত মাতা কি জয়’। আর তারপর থেকেই বিগ বি নিজেই তোপের মুখে পড়েছেন। বিশেষ করে যারা চায় না ভারত কোনোভাবেই তার নাম পরিবর্তন করুক।

সোশ্যাল মিডিয়ায় একজন মন্তব্য করেছেন, ‘এবার অমিতাভ বচ্চনকে বাতিল করার সময় এসেছে।

আশা করি জয়া আন্টি খুব তাড়াতাড়ি তাকে বাড়ি থেকে বের করে দেবেন।’ আরেকজন লিখেছেন, ‘দিন দিন অমিতাভ বচ্চনও বিজেপির দালাল হয়ে যাচ্ছেন। অসহনীয় পা চাটা বলিউড অভিনেতাদের আর নেওয়া যাচ্ছে না।’

এদিকে ‘ভারত’ নাম হওয়ার গুঞ্জন নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়ও।

মঙ্গলবার কলকাতায় এক অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার সময় তিনি বলেন, ‘আজ শুনলাম ভারতও তার নাম পরিবর্তন করছে। মাননীয় রাষ্ট্রপতির নামে জি-২০ সম্মেলনের যে কা/র্ডে তৈরী হয়েছে সেখানে ‘ভারত’ লেখা আছে। আমরা তো ব/লিই ভারত! এটা সম্পর্কে নতুন কি আছে? কিন্তু ইংরেজিতে আমরা বলি ইন্ডিয়া, ইন্ডিয়ান কনস্টিটিউশন। দেশটিকে সারা বিশ্ব চে/নে ইন্ডিয়া নামে। হঠাৎ এমন কী হলো যে দেশের নাম বদলাতে হবে! আজকাল বিখ্যাত সব স্মৃতিস্তম্ভের নাম বদলে যাচ্ছে। ইতিহাস বদলে দেয় পারলে আর কি!’

অমিতাভ সম্প্রতি ‘কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৫’ নিয়ে ব্যস্ত রয়েছেন। সম্প্রতি, তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তার মুম্বাইয়ের বাড়িতে আতিথ্য করেছিলেন। স্ত্রী জয়া বচ্চন, ছেলে অভিষেক, পুত্রবধূ ঐশ্বরিয়া রাই, মেয়ে শ্বেতা বচ্চন এবং নাতি-নাতনিসহ তাঁর পুরো পরিবারও উপস্থিত ছিলেন।

 

 

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *