Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার অবাঞ্ছিত ঘোষনা করা হল রেজা কিবরিয়াকে

এবার অবাঞ্ছিত ঘোষনা করা হল রেজা কিবরিয়াকে

বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে ক্ষমতাসীন সরকার বিরোধী রাজনৈতিক দলগুলোর উপর নানা ভাবে হয়রানি করছে বলে অভিযোগ করছে দলগুলো। বিরোধী রাজনৈতিক দলগুলোর অভিযোগ সরকার ক্ষমতা দীর্ঘ স্থায়ী করতে এমন হা/মলা, মামলা করছে বিরোধী দলগুলোর নেতাকর্মীদের উপর। এবার গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াকে অবাঞ্ছিত ঘোষণা করল আওয়ামীলীগ।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে হবিগঞ্জের নবীগঞ্জে ড. রেজা কিবরিয়াকে অবাঞ্ছিত ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হু/মকি ও কটূক্তির প্রতিবাদে শনিবার সন্ধ্যায় সারাদেশের ন্যায় নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ করেছে। এই সমাবেশ থেকে ড. রেজা কিবরিয়াকে নবীগঞ্জে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনসহ সর্বত্র চলছে আলোচনা-সমালোচনা।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশের পরিচালনায় শহরের নতুন বাজার মোড়ে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।।

এতে বক্তারা বলেন, ১৯৮১ সালের পরাজিত শত্রুরা শেখ হাসিনার আকাশছোঁয়া জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে গভীর ষ/ড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ৭৫-এর খু/নি চক্র বিএনপি-জামায়াত তাই তাঁর বিরুদ্ধে প্রতিনিয়ত কুৎসা ও কটূক্তির পাশাপাশি প্রাণনাশের হুমকি দিচ্ছে। তারা বলেছিল. রেজা কিবরিয়াকে বিএনপির ‘পেইড এজেন্ট’ আখ্যা দিয়ে নবীগঞ্জে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গতি গোবিন্দ বলেন, রেজা কিবরিয়া শুধু অবাঞ্ছিতই নয়, ভবিষ্যতে নবীগঞ্জে প্রবেশে তাকে বাধা দেওয়া হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপমান করেছেন। নবীগঞ্জের সন্তান হলেও তার আর এখানে আসার অধিকার নেই।

নবীগঞ্জ উপজেলা গণফোরামের সদস্য সচিব মুরাদ আহমদ মো. রেজা কিবরিয়াকে অবাঞ্ছিত করার ঘটনা দুঃখজনক। আমরা এর নিন্দা জানাই।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করতে চাননি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় গণঅধিকার পরিষদের আহ্বায়ককে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পর বিষয়টি নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। তবে বিষয়টি জানার পর কোন মন্তব্য করেননি গণঅধিকার পরিষদ আহ্বায়ক।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *