Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার অনশনে বসল বিএনপি, জানা গেল কারণ

এবার অনশনে বসল বিএনপি, জানা গেল কারণ

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅনশন শুরু করেছে বিএনপি। দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ১১টায় গণঅনশন কর্মসূচি শুরু করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি। যা চলবে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে গণঅনশনে বিভিন্ন স্তরের নেতাকর্মীদের উপস্থিতি বাড়ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বিএনপি ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

গণঅনশনে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং দায়িত্বে রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ। এসময় উপস্থিত আছেন বিএনপির কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ বুলু, ডাঃ ফরহাদ হালিম ডোনার, আতাউর রহমান ঢালী, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ভিন্ন কর্মসূচি দিয়েছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। আজ শনিবার ড্যাবের বিভাগীয় ও জেলা পর্যায়ের নেতারা নিজ নিজ সদস্যদের নিয়ে নিজ নিজ প্রতিষ্ঠান/স্থানীয় প্রেসক্লাব/শহীদ মিনারের সামনে এপ্রোন পরিধান করে মানববন্ধন বা অবস্থান কর্মসূচি পালন করবেন।

এদিকে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ শনিবার বেলা ১১টায় শাহবাগে বিএসএমএমইউ সংলগ্ন পূবালী ব্যাংকের সামনে মানববন্ধনে এপ্রোন পরিহিত শত শত চিকিৎসক অংশ নেন। এ দাবিতে তারা বিভিন্ন স্লোগান দেন। উল্লেখ্য, গত দশ বছরে শাহবাগ বা বিএসএমএমইউতে ড্যাবের উদ্যোগে এটিই প্রথম জনসাধারণের কর্মসূচি।

মানববন্ধন শেষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মিছিলসহ অনশনে যোগ দেওয়ার কথা রয়েছে ড্যাব নেতাদের।

বিএসএমএমইউর সামনে ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ডা. সরকার মাহবুব আহমেদ শামীম বলেছেন, বর্তমান সরকার আমাদের দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হ/ত্যার পরিকল্পনা করছে। আজ বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ এবং হাসপাতালে নি: সঙ্গ অবস্থায় কাতরাচ্ছেন। পরিবারের পক্ষ থেকে দেশের নাগরিক এমনকি আন্তর্জাতিক পর্যায়ের সুশীল সমাজের প্রতিনিধিরা খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আহ্বান জানাচ্ছেন। অবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। কিন্তু বর্তমান ভোট ডাকাতিকারী সরকার তা আমলে নিচ্ছে না। আমরা সরকারকে হুঁশিয়ারি দিচ্ছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোনো দুর্ঘটনা ঘটলে তার সম্পূর্ণ দায়ভার সরকারকেই বহন করতে হবে।

এ ছাড়া আগামীকাল রোববার সকাল ১১-১২টা পর্যন্ত ঢাকা মহানগরীর সকল শাখা একই কর্মসূচি পালন করবে এবং বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ব্যানারসহ এপ্রোন পরে কেন্দ্রীয় ড্যাবের কর্মসূচিতে অংশ নেবে। তাদের নিজ নিজ শাখার।

একই সময়ে আগামীকাল বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসা দাবিতে ড্যাবের সকল স্তরের নেতা-কর্মী, সিনিয়র চিকিৎসক ও পেশাজীবী নেতাদের নিয়ে ড্যাবের উদ্যোগে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *