Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / এবার অনন্ত জলিলকে সতর্ক করে নতুন বার্তা দিলেন অঞ্জনা

এবার অনন্ত জলিলকে সতর্ক করে নতুন বার্তা দিলেন অঞ্জনা

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জনা। অসংখ্যা জনপ্রিয় সিনেমায় অভিনয়ের মাধ্যমে তিনি তার অবস্থান তৈরী করে নিয়েছেন দর্শকদের হৃদয়ে। যদিও আলোচিত এই অভিনেত্রী এখন সিনেমা পর্দায় কম দেখা যায়। তবে তিনি বিভিন্ন কাজের মাধ্যমে প্রায় আলোচনায় এসে থাকেন। জনপ্রিয় এই অভিনেত্রী এবার অভিনেতা অনন্ত জলিল সম্পর্কে যে মন্তব্য করলেন।

চিত্রনায়িকা অঞ্জনা সুলতানাকে অভিনয়ে দেখা না গেলেও ফিল্ম কেন্দ্রিক সংগঠনগুলোর সঙ্গে সরব উপস্থিতি তার। এক সময়ের সাড়া জাগানো এই অভিনেত্রী বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সরব।

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে ব্যবসায়ী-নায়ক অনন্ত জলিলের নতুন ছবি ‘দিন দ্য ডে’। তিনি এরই মধ্যে বারবার বলেছেন, এই সিনেমার বাজেট ১০০ কোটি টাকার বেশি। তবে তার দাবি নিয়ে প্রশ্ন উঠেছে। এছাড়া বিভিন্ন সাক্ষাৎকারে তার সিনেমাগুলো আন্তর্জাতিক মানের বলেও দাবি করেন তিনি।

তবে অনন্ত জলিলের এসব কথায় আপত্তি জানিয়ে বিরক্ত হন জনপ্রিয় এই অভিনেত্রী। তার মতে, দেশের তারকাদের মধ্যে তিনি সবচেয়ে বেশি আন্তর্জাতিক চলচ্চিত্রে কাজ করেছেন। বুধবার (২০ জুলাই) সোশ্যাল মিডিয়ায় ছবিসহ একটি স্ট্যাটাস দিয়ে বড় একটি লেখা দিয়েছেন।

মিস্টার অনন্ত জলিল। আন্তর্জাতিক মানের সিনেমা আন্তর্জাতিক মানের সিনেমা। আমি আমার অভিনীত আন্তর্জাতিক মাইলস্টোন ইন্টারন্যাশনাল চলচ্চিত্রের পোস্টারগুলো দিলাম দেখে নিন। আপনার এই ডায়ালগ শুনতে শুনতে আমরা বিরক্ত হয়ে গেছি, বিশেষ করে আমি অনেক বিরক্ত হয়েছি। আন্তর্জাতিক চলচ্চিত্র বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন।

আমার অভিনীত অনেক বড় বাজেটের অ্যাকশন সুপার বাম্পার ব্লকবাস্টার আন্তর্জাতিক ছবি (Qatilon Qey Qatil & Badla, Aaug Aur sholay,Bardhast, Akhiri faisala) দেখার আশা করছি। আপনি আবার বলেছেন, এর আগে এদেশে কোনো আন্তর্জাতিক চলচ্চিত্র নির্মিত হয়নি বা কোনো শিল্পী এভাবে আন্তর্জাতিক অঙ্গনে কাজ করেননি। এ বিষয়টা একটু বেশি বাড়াবাড়ি হয়ে গেল না। মিস্টার অনন্ত জলিল আপনি হয়তো জানেন না।

তিনি আরও লিখেছেন, ‘প্রায় ৩০ বছর আগে আমি অনেক আন্তর্জাতিক ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছি। সেখানে আমি তুরস্ক, ইরাক, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, হংকং এবং পাকিস্তানের আরও নিজস্ব ৩টি ভাষা উর্দু, পাঞ্জবি, পশতু ভাষার ব্যবসা সফল বহু চলচ্চিত্রে সুনামের সঙ্গে আমি অভিনয় করেছি।

বাংলাদেশ থেকে একমাত্র ববিতা আপা, রোজিনা ও আমি আন্তর্জাতিক অঙ্গনে অসংখ্য কাজ করেছি। তবে বেশিরভাগ কাজই আমি একাই করেছি। তাই কিছু বলার আগে একটু ভাবুন এবং বাংলা চলচ্চিত্র ও আন্তর্জাতিক চলচ্চিত্র সম্পর্কে একটু বুঝে নিন। চলচ্চিত্র নির্মাণের এই সংকটময় মোড়কে আন্তর্জাতিকভাবে চলচ্চিত্র করার পরিকল্পনা করার জন্য আমি অবশ্যই আপনাকে সাধুবাদ জানাই এবং ভবিষ্যতে আরও কিছু করার আশা করি। আপনার কাছে একটাই অনুরোধ, এদেশের চলচ্চিত্রের পূর্ণাঙ্গ ইতিহাস যেনে তারপর আপনি আপনার মতো নিজস্ব মত প্রকাশ করবেন।’

প্রসঙ্গত, ‘দিন দ্য ডে’ বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার ছবি। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। এই সিনেমার বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে টাকা খরচ হয়েছে, সেই অংশটুকুই তিনি বিনিয়োগ করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। বাজেটের কারণে বেশ আগে থেকেই আলোচনায় রয়েছে ‘দিন-দ্য ডে’। মুক্তির পরেও কম আলোচনা-সমালোচনা হয়নি।

প্রসঙ্গত, বাংলাদেশে এর আগেও অনেক আন্তজার্তিক মানের সিনেমা হয়েছে বলে মন্তব্য করেন জনপ্রিয় এই অভিনেত্রী। বাংলা সিনেমার অতিত ইতিহাস যেনে কোন মন্তব্য করার অনুরোধ জানিয়েছেন অভিনেতা অনন্ত জলিলকে।

About Babu

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *