Thursday , September 19 2024
Breaking News
Home / National / এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানালো শিক্ষামন্ত্রী

এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানালো শিক্ষামন্ত্রী

দেশে দীর্ঘ দিন ধরে সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে দেশের শিক্ষাব্যবস্থা নানা ধরনের ক্ষতির কবলে পড়েছে। অবশ্যে এই সকল ক্ষতির প্রধান মূলে কোভিড১৯ ভাইরাসের সংক্রমন। তবে সকল সংকটময় পরিস্তিতি মোকাবিলা করে দেশের শিক্ষাকার্যক্রম সচল হয়েছে। এরই ধারাবাহিকতায় এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে নতুন সিদ্ধান্তের কথা জানালেন শিক্ষামন্ত্রী।

চলতি বছরের মধ্য নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা আছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া আরও তিন সপ্তাহ পর প্রাক-প্রাথমিকের শিশুদের স্কুলে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান মন্ত্রী। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু ও মহাত্মা গান্ধীকে নিয়ে ডিজিটাল প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। এসময় শিক্ষামন্ত্রী বলেন, সামাজিক মাধ্যমে শিক্ষার্থীদের করোনায় আক্রান্ত হওয়ার কিছু খবর পাওয়া যাচ্ছে। তবে এসব তথ্যের সব সঠিক নয় বলেও মন্তব্য করেন জানান শিক্ষামন্ত্রী। সার্বিক পরিস্থিতি সরকারের পর্যবেক্ষণে রয়েছে। তাই প্রয়োজন হলে শিক্ষা প্রতিষ্ঠান ফের বন্ধ করে দেয়া হবে। তবে সেই পরিস্থিতি এখনো তৈরি হয়নি বলে জানান শিক্ষামন্ত্রী।

শুধু বাংলাদেশই নয় গোটা বিশ্ব জুড়ে করোনা ভীতি। এই ভাইরাসে বিশ্ব জুড়ে দেখা দিয়েছে নানা ধরনের সংকট। শিক্ষাখাতও ব্যপক ক্ষতির সম্মুখীন হয়েছে। তবে বিশ্বের সকল দেশেরই সরকার প্রধান করোনায় সৃষ্ট সকল সংকট মোকাবিলায় আপ্রান ভাবে কাজ করছে। এমনকি বিশেষ করে শিক্ষাখাতের ক্ষতি অতিদ্রুত নিরসনের জন্য গ্রহন করেছে নানা ধরনের পদক্ষেপ। বাংলাদেশ সরকারও শিক্ষাখাতের ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *