Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এত সহজে রক্ত বৃথা যেতে দিবো না বললেন মির্জা ফখরুল, জানা গেল বিস্তারিত

এত সহজে রক্ত বৃথা যেতে দিবো না বললেন মির্জা ফখরুল, জানা গেল বিস্তারিত

বিএনপি হলো বাংলাদেশের অন্যতম সাবেক ক্ষমতাসীন দল। তারা বেশ কয়েকবার এদেশের ক্ষমতায় এসেছিলেন। দলটির প্রতিষ্ঠাতা হলেন শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমান। দলটির বর্তমান মহাসচিব হলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন আবদুর রহিমের রক্ত বৃথা যেতে দিতে পারি না।

ভোলায় দলীয় কর্মসূচি চলাকালে ‘পুলিশের গু/লিতে’ প্রয়াত স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের প্রয়ানের প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আবদুর রহিমের রক্ত ​​আমরা বৃথা যেতে দিতে পারি না। এই দুঃখকে শক্তিতে রূপান্তরিত করতে হবে। তাকে এই আত্মত্যাগকে এগিয়ে নিয়ে যেতে হবে এবং আরও গতিশীল আন্দোলন করতে হবে। এই সরকারকে পরাজিত করতে হবে।

সোমবার (১ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে গায়েবানা জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। গায়েবানা জানাজা পরিচালনা করেন উলামা দলের সভাপতি মাওলানা নেছারুল হক।

ফখরুল বলেন, “ফ্যাসিবাদী সরকার ঘোষণা দিয়েছে, পুলিশ দিয়ে গুলি করে মানুষ প্রাণনাশ করে আন্দোলন দমন করতে চায়।” কিন্তু গুলি করে আন্দোলন দমন করা যাবে না। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পরাজিত করব।

তিনি বলেন, “বিনা উসকানিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গু/লি চালিয়েছে। স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিমকে প্রাণনাশ করেছে। শুধু তাই নয়, শতাধিক নেতাকর্মী গু/লিবিদ্ধ ও আহত হয়েছেন।

বিএনপির মহাসচিব বলেন, “ফ্যাসিস্ট আওয়ামী সরকার জানিয়ে দিয়েছে পুলিশকে গু/লি করে ও নি/র্যাতন করে আন্দোলন দমন করতে চায়। কিন্তু আব্দুর রহিমের রক্ত ​​প্রমাণ করেছে এদেশের মানুষ আওয়ামী ফ্যাসিবাদী সরকারকে কখনো ভয় পাবে না। গণতন্ত্রকে মুক্ত করতে, অধিকার আদায়ের জন্য জীবন দিয়ে লড়াই করুন।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির প্রমুখ অংশ নেন। শেষকৃত্য. , সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছেন। দলের প্রতি তার অবদান সত্যিই অপরিসীম। তিনি এখনো দলের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *