Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এত ফুল থেকে ৪৮ জনকে বাছাই করে নেয়া কঠিন: প্রধানমন্ত্রী

এত ফুল থেকে ৪৮ জনকে বাছাই করে নেয়া কঠিন: প্রধানমন্ত্রী

নারীদের জন্য সংরক্ষিত দ্বাদশ জাতীয় সংসদে নিজেদের ও স্বতন্ত্রদের সমর্থনে ৪৮টি আসনে প্রার্থী দেবে আওয়ামী লীগ। তবে দলীয় মনোনয়নপত্র কিনেছেন ১৫৫৩ জন। সবাই যোগ্য দাবি করে এখান থেকে ৪৮ জনকে নির্বাচন করা কঠিন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে গণভবনে দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের আওয়ামী লীগের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এত নারী মনোনয়ন কেনাই ভালো হয়েছে। আওয়ামী লীগের তহবিলে অনেক টাকা এসেছে। সব ফুলই সুন্দর। এত ফুল থেকে মাত্র ৪৮ জনকে বাছাই করে নেয়া কঠিন। কেউ মন খারাপ করবে না। এইবার না হলে পরের বার। একবার না হলে দেখো শতবার।

তিনি আরও বলেন, ‘মনোনয়ন না পেলেও নেতৃত্ব দেওয়ার ইচ্ছা হারাতে হবে না। নিজের জায়গাটা নিতে হবে। ভবিষ্যতে আরও নারী প্রার্থী করার লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।

বঙ্গবন্ধু নারী নেতৃত্ব গড়ে তুলতে সংবিধানে সংরক্ষিত আসনের ব্যবস্থা করেছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা বেঁচে থাকলে স্বাধীনতার ১০ বছরের মধ্যে বাংলাদেশ অনেক এগিয়ে যেত। যে আদর্শ নিয়ে তিনি দেশ স্বাধীন করেছিলেন, সেই আদর্শ থেকে দেশ বিচ্যুত। এত চড়াই-উতরাই পেরিয়ে আওয়ামী লীগ যে ক্ষমতায় আসবে তা কেউ কল্পনাও করতে পারেনি। এখানে ষ/ড়যন্ত্র চলছে। তবে আমাদের একমাত্র শক্তি জনগণের সমর্থন।

“বিদেশে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক ধারণা ছিল, এটা আমাকে বিরক্ত করত। আজ আমি দাবি করতে পারি যে বাংলাদেশ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত। আমরা প্রমাণ করেছি যে নির্দিষ্ট লক্ষ্য ও আদর্শ নিয়ে অগ্রসর হলে উচ্চাভিলাষী লক্ষ্যে পৌঁছানো যায় যোগ করেন সরকার প্রধান।

আওয়ামী লীগের সভাপতি বলেন, “আমরা সমাজে মেয়েদের জায়গা করে দিয়েছি। সমাজের কোনো স্তর বাদ নেই। সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। নারী-পুরুষ একসঙ্গে কাজ করলে দেশ এগিয়ে যাবে। রাজনৈতিক নেতৃত্ব পিছিয়ে পড়া মানুষকে টেনে নিতে পারে। আপনাকে মানুষের প্রতি সহানুভূতিশীল হতে হবে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *