Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এতো কিছু করার পরেও কেন আবার এ প্রশ্ন উঠবে যে, আমরা মানবিক হচ্ছি না: আইনমন্ত্রী

এতো কিছু করার পরেও কেন আবার এ প্রশ্ন উঠবে যে, আমরা মানবিক হচ্ছি না: আইনমন্ত্রী

বেশ কিছুদিন যাবৎ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। চলছে এই বিষয় নিয়ে অনেক দিন যাবৎ টানাপোড়া। খালেদা জিয়ার বিদেশ চিকিৎসার জন্য আবেদন করলেও বারবার সেটা আইনিভাবে নাকচ করে দেওয়া হচ্ছে। তবে এবার ভিন্ন রকম এক বক্তব্য প্রকাশ করল বাংলাদেশের বর্তমান আইনমন্ত্রী। তিনি বলেছেন বর্তমান সরকার নাকি বেগম খালেদা জিয়াকে একটু বেশি মানবিক দৃষ্টিকোণ দিয়ে দেখছেন।

আইন অনুযায়ী বিদেশে উন্নত চিকিৎসার জন্য জেলে ফিরেই খালেদা জিয়াকে আবেদন করতে হবে। সরকার আর কত মানবিকতা দেখাবে এমন প্রশ্ন করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বিদেশি গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের সংগঠন ওভারসিজ করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় আইনমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নির্বাহী আদেশে তাকে (খালেদা জিয়াকে) মানবিক বিবেচনায় সাজা স্থগিত করে মুক্তি দিয়েছেন। মানবিক বিবেচনা তো সেখানে হয়ে গেছে। আজ এ প্রশ্ন উঠবে কেন? এতো কিছু করার পরেও কেন আবার এ প্রশ্ন উঠবে যে, আমরা মানবিক হচ্ছি না। আমি যেটা বলেছি, সেটা আইনের দিক থেকে বলেছি। এখন মানবিকতা দেখাতে গেলেও আমাকে আইনেই যেতে হচ্ছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিষয়ে করা আবেদন নিষ্পত্তি হয়ে গেছে। এখন নতুন করে ওই আবেদন বিবেচনার সুযোগ নেই। তাকে আইন অনুযায়ী জেলে গিয়েই আবেদন করতে হবে, এটাই আইনের কথা।

নানান বিতরকের মাঝে এমন একটা অবস্থার ভিতর আইনমন্ত্রীর এ কথা যেন সমালোচনার মতো বিএনপি’র কাছে। কথার পিছনে তিনি যথেষ্ট যুক্তিও দিয়েছেন যেটার কারনে সরসরি তাকে কিছু বলারও কোন উপায় নাই। এখন দেখার বিষয় শেষমেশ বিএনপি এই কথার বিপক্ষে কি বলে। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিদেশ চিকিৎসা পায় কিনা বা দেশে চিকিৎসায় কবে সুস্থ হয়।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *