Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এটি বাংলাদেশ পুলিশ বাহিনীর তত্ত্বাবধানে নির্মিত হয়েছে, পুলিশ এখন আর অন্যের ওপর নির্ভরশীল নয়: বেনজীর

এটি বাংলাদেশ পুলিশ বাহিনীর তত্ত্বাবধানে নির্মিত হয়েছে, পুলিশ এখন আর অন্যের ওপর নির্ভরশীল নয়: বেনজীর

বেশ কয়েক বছর নির্মাণ কাজ শেষে অবশেষে সবার জন্য উন্মুক্ত করে দেয়া হল বান্দরবানের থানচিতে হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট। গতকাল এই পার্কটি উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ। উদ্বোধনকালে উপস্থিত মানুষের সামনে তিনি বিভিন্ন ধরনের বক্তব্য উপস্থাপন করেন।

বান্দরবানের থানচিতে হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্টের উদ্বোধনকালে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক মো. বেনজীর আহমেদ বলেন, বর্তমান সরকারের আমলে বিভিন্ন সংযোজনের মাধ্যমে পুলিশ বাহিনীকে একটি আধুনিক জননিরাপত্তা বাহিনীতে রূপান্তর করা হয়েছে। গতকাল তিনি রিসোর্টটির উদ্বোধন করেন। এটি বাংলাদেশ পুলিশ বাহিনীর তত্ত্বাবধানে নির্মিত। উদ্বোধনী অনুষ্ঠানে আইজিপি বলেন, পুলিশ এখন আর অন্যের মুখাপেক্ষী নয়। রাষ্ট্রীয় দায়িত্ব পালনে এই বাহিনীর সামগ্রিক সক্ষমতা গড়ে উঠেছে। তিনি বলেন, জনশৃঙ্খলা বিধানের দায়িত্ব পালনের পাশাপাশি আমরা মানুষের মানবিক ও সাংস্কৃতিক উন্নয়নে কাজ করে যাচ্ছি। থানচির প্রাকৃতিক মরুভূমিতে নতুন পর্যটন কেন্দ্র স্থাপন পর্যটন উন্নয়নে বাংলাদেশ পুলিশ বাহিনীতে নতুন সংযোজন এনেছে।

এ সময় চট্টগ্রাম বিভাগের ডিআইজি আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি কবির আহমেদ ও বান্দরবানের পুলিশ সুপার তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ৫ একর পাহাড়ি জমিতে হাইল্যান্ডার্স পার্ক অ্যান্ড রিসোর্ট নির্মিত হয়েছে। এখানে রয়েছে বিভিন্ন মানের ভিআইপি কটেজ, হানিমুন কটেজ, এক্সিকিউটিভ কটেজ এবং ডরমিটরি, আধুনিক ক্যাফেটেরিয়া, এমপি থিয়েটার এবং পাহাড়ি সংস্কৃতি জাদুঘর। এছাড়া থানচি উপজেলা সদর থেকে শঙ্খ নদীতে রেমাক্রি ঝর্ণা ও আফিয়ামুখ পর্যন্ত নৌকা ভ্রমণের ব্যবস্থা রয়েছে।

পার্কটি উদ্বোধনের সময় উৎসুক জনতার উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। এই পার্কটি পর্যটকদের জন্য অন্যতম সুন্দর জায়গা হতে পারে বলে মনে করছেন আইজিপি বেনজির আহমেদ। জানা গেছে আগামী মাসেই আইজিপির দায়িত্ব থেকে অবসর নিচ্ছেন তিনি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *