Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এটিএম বুথে টাকা তোলার হিড়িক, ৫০০ টাকা তুললে পাওয়া যাচ্ছে ২৫০০ টাকা

এটিএম বুথে টাকা তোলার হিড়িক, ৫০০ টাকা তুললে পাওয়া যাচ্ছে ২৫০০ টাকা

এটিএম বুথ যেটা হচ্ছে টাকা উত্তোলনের মেশিন। যে কারো ব্যাংক অ্যাকাউন্টে টাকা থাকলে এবং কার্ড থকলেই সে টাকা উত্তোলন করতে পারে কোন ঝামেলা ছাড়াই। তবে যদি কারো অ্যাকাউন্ট থেকে ৫০০ টাকা তুলতে গেলে ২৫০০ টাকা বেরিয়ে আসে তাহলেতো সনায় সোহাগা। সম্প্রতি এমনি একটা ঘটনা নিয়ে যোগাযোগ মাধ্যম ও গন তোলপাড়। ঘটাটি দ্রুত ছড়িয়ে পড়া লোকজোনের হিড়িক পড়ে ঘটনা স্থলে। সবাই টাকা তুলতে ব্যস্ত হয়ে পড়ে।

ঘটনা সূত্র জানা যায়, একজন ভারতীয় ব্যক্তি 500 টাকা তোলার জন্য একটি এটিএম বুথে প্রবেশ করেন এবং একটি অকল্পনীয় আশ্চর্যের সাক্ষী হন। মহারাষ্ট্রের নাগপুর জেলার একটি এটিএম মেশিনে পাঁচশো টাকা তোলার নির্দেশ দেওয়ার পর তিনি পাঁচটি পাঁচশো টাকার নোট পেয়েছিলেন।

পরে তিনি একই নির্দেশনা দিয়ে আবার পান আড়াই হাজার টাকা। বুধবার খাপারখেদা শহরের একটি বেসরকারি ব্যাঙ্ক বুথে এই ঘটনা ঘটে। নাগপুর শহর থেকে ওই শহরের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার।

খবর দাবানলের মতো ছড়িয়ে পড়ে। গ্রাহকরা দ্রুত এটিএম বুথের বাইরে ভিড় জমাতে শুরু করেন।

খাপারখেদা থানার এক আধিকারিক জানিয়েছেন যে ব্যাঙ্কের এক গ্রাহক স্থানীয় পুলিশকে সতর্ক করার পরে তারা সেখানে ছুটে যায়। পুলিশ এটিএম বুথ বন্ধ করে ব্যাঙ্ক কর্তৃপক্ষকে খবর দেয়।

আধিকারিক জানিয়েছেন, এটিএম মেশিনে যান্ত্রিক ত্রুটির কারণে অতিরিক্ত টাকা ছাড়ছে। তিনি আরও বলেন যে এটিএম বুথে ১০০ টাকার ট্রেতে ৫০০ টাকার নোট ভুল করে ফেলে দেওয়া হয়েছিল। যার জন্য এমন ঘটনা ঘটেছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলে জানান ওই কর্মকর্তা। বুথ থেকে এখন সকল টাকা সরিয়ে নেওয়া হয়েছে। তবে এই পর্যন্ত কত টাকা লোকসান হয়েছে সে বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *