Friday , September 20 2024
Breaking News
Home / Sports / এটা আমার নিকট বোধগম্য নয়, আপনি কাকে সরাবেনঃ পাপন

এটা আমার নিকট বোধগম্য নয়, আপনি কাকে সরাবেনঃ পাপন

২০২১ সালের ( year ) টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ ( Bangladesh ) দল বাজে খেলার পর প্রধান কোচ রাসেল ডমিঙ্গোকে ( Russell Domingo ) নিয়ে অনেক সমালোচনার সৃষ্টি হয়। কোচের পাশাপাশি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুকেও ( Minhazul Abedin Nannu ) নিয়ে সমালোচনা করা হয়েছে। সাবেক এই অধিনায়কের নির্বাচক হিসেবে দায়িত্বের এক মেয়াদ শেষ হওয়ার পর আবার নতুন মেয়াদের শেষের পর্যায়ে কাজ করে যাচ্ছেন ।

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টে ঐতিহাসিক জয়ের পর বুধবার ( Wednesday ) দক্ষিণ আফ্রিকার ( South Africa ) বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ ( Bangladesh )। টাইগারদের নান্দনিক পারফরম্যান্সে মুগ্ধ গোটা দেশ। তামিম-মুমিনুলের পারফরম্যান্সে ক্রিকেট বোর্ডের কর্মকর্তারাও দারুণ খুশি।

নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক জয়ের পর হেড কোচ রাসেল ডমিঙ্গোর চাকরি শেষ হতে চলেছে। প্রধান নির্বাচকের চেয়ারে আরও কিছুদিন থাকার রসদ পেয়েছেন সাবেক অধিনায়ক নান্নু।

এ প্রসঙ্গে বাংলাদেশ ( Bangladesh ) ক্রিকেট বোর্ডের (বিসিবি ( BCB )) সভাপতি নাজমুল হাসান ( Nazmul Hasan ) পাপন বৃহস্পতিবার মিরপুরে ( Mirpur ) বলেন, ‘আমাদের বোর্ড কোচিং স্টাফ নিয়ে কখনেই কিছু বলেনি। আপনারা সমালোচনা করেছেন, মিডিয়া করছে। কেন সমালোচনা করেন আপনারাই জানেন।

পাপন বলেন, “আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের পর আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল কোচিং স্টাফ পরিবর্তন করা হবে কিনা।” আমি বলেছিলাম যে কোচিং স্টাফ ওয়ানডেতে যারা ছিল তারাই কোচিং স্টাফ ছিলেন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ যখন জেতা হয়েছিল। এবারও তারা আছেন। আমরা কোনো পরিবর্তন করিনি। একবার জিতেছে, আবার একবার হেরেছি। এই বিষয়গুলো আমাদের জন্য কোনো সমস্যা নয়।

বিসিবি ( BCB ) সভাপতি আরও বলেন, আপনারা একেক জন একেকভাবে ব্যাখ্যা করেন। জিতলে মনে হয় ভয়ানক কিছু হয়েছে। আবার একটা সিরিজ হারলে মনে হয় খুব খারাপ অবস্থা। কিন্তু আমার একই অবস্থানে থাকি। আমরা আমাদের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছি।

প্রধান নির্বাচকের সাম্প্রতিক কড়া সমালোচনার প্রেক্ষিতে পাপন বলেন, আমি সব সময় নির্বাচকদের নিয়ে একটা কথা বলি। একটা জিনিস বুঝতে পারি না কাকে ছেড়ে কাকে বাদ দিবেন । কাকে বলবেন ওকে খেলাবো না । কার জায়গায কাকে বদলাবেন ? বোলিং বাদ দেবার উপায় আছে? ব্যাটিংয়েও জায়গা পাবেন না বদলাতে । আগে বলতেন দুটি যেখানে ইয়াসির আলী রাব্বি ( Yasir Ali Rabbi ) খেলেন আর আফিফ ( Afif ) হোসেন। এখন কি আফিফ ( Afif )কে বাদ দেওয়ার সুযোগ আছে? রাব্বিও ( Rabbi ) তো আছে। তৃতীয় ওয়ানডে ফিফটি হাঁকান তিনি। তাদের সুযোগ দিতে হবে। নির্বাচনে যে কোনো ভুল হয়েছে তা বলার উপায় নেই।

প্রসঙ্গত, বাংলাদেশ ( Bangladesh ) দল ভাল খেললে সবাই প্রশাংসায় ভাসায় আর খারাপ খেললে কোচ সহ সকলকে দোষারোপ করেন। ভাল খেললে প্রশংসা করা হয় দলের আর খারাপ করলে ম্যানেজম্যান্টের দোষ এটাই দেখা যায় সব সময়। দলের জন্য প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ন সেটা হার বা জয় সেটাই মেনে নিতে হবে।

About bisso Jit

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *