Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / এক হাজার টাকার নোট বাতিল প্রসঙ্গে যা বললেন অর্থ উপদেষ্টা

এক হাজার টাকার নোট বাতিল প্রসঙ্গে যা বললেন অর্থ উপদেষ্টা

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা। সালেহউদ্দিন আহমেদ বলেন, ১০০০ টাকার নোট বাতিলের বিষয়ে কিছু বলা উচিত নয়। বাতিলের সিদ্ধান্তকে হালকাভাবে নেওয়া যায় না। এ বিষয়ে মূল অথোরিটি বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে অর্থ উপদেষ্টার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনা ইয়াও ওয়েন ও কানাডার রাষ্ট্রদূত লিলি নিকলসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন অর্থ উপদেষ্টা।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, চীন ও কানাডা আর্থিকসহ সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে।আরও বেশি কিছু করা যায় কিনা তাদের বলা হয়েছে, তারা করবে বলে আশ্বাস দিয়েছে। আগে অনেক সমস্যা ছিল, অপচয় ছিল, এখন আর হবে না বলে আশ্বস্ত করছি। যে কোন তহবিল সুষ্ঠু এবং সময়মতো ব্যবহার করা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ঋণের বোঝা একটি দুঃখজনক বিষয়। চ্যালেঞ্জ আছে তা নিয়ে কাজ করা হবে। আগের সরকারের নেয়া ঋণেরট বোঝা বড় চাপ। এটা দুঃখজনক। কি করা যায় ভাবা হচ্ছে, কাজ করা হচ্ছে।

অর্থ উপদেষ্টা বলেন, বৈদেশিক ঋণ পরিশোধে আরও সময় দেওয়ার বিষয়ে কথা হচ্ছে। এছাড়া চীনের কাছে বাংলাদেশের এখন ৪ বিলিয়ন ডলার ঋণ রয়েছে। আরও ৭ বিলিয়ন ডলারের প্রতিশ্রুতি আছে। চীনা ঋণ নিয়ে দুই পক্ষকে বসে ঠিক করতে হবে কীভাবে কী হবে। পারস্পরিক স্বার্থ অক্ষুণ্ন রেখেই যা হবার হবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *