Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক সপ্তাহের মধ্যে দিতে হবে জবাব, মির্জা ফখরুলের জামিন কেন নয়, জানতে চেয়ে হাইকোর্টের রুল

এক সপ্তাহের মধ্যে দিতে হবে জবাব, মির্জা ফখরুলের জামিন কেন নয়, জানতে চেয়ে হাইকোর্টের রুল

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন বিষয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।

এক সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলেছেন আদালত। আজ বৃহস্পতিবার মির্জা ফখরুলের জামিন আবেদনে শুনানির পর বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন।

আদালতে আবেদনের শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিএম আবদুর রাফেল।

গত ২২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা আদালতের ভারপ্রাপ্ত বিচারক ফয়সাল আতিক বিন কাদের এই মামলায় বিএনপি মহাসচিবের জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদনের পর গত সোমবার তা বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের বেঞ্চের কার্যতালিকায় ৭৯২ ক্রমিকে ছিল।

আইনজীবী জয়নুল আবেদীন আবেদনটি শুনানির জন্য উত্থাপন করলে হাইকোর্ট বৃহস্পতিবার (আজ) শুনানির দিন ধার্য করেন।
সরকার পতনের দাবিতে ২৮ অক্টোবর সমাবেশ ডেকেছিল বিএনপি। ওইদিন আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরুর আগে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। একই দিন প্রধান বিচারপতির বাসভবনের গেট ভেঙে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

দ্বন্দ্বের মধ্যে শুরু হওয়া সমাবেশ থেকে পরদিন সারাদেশে হরতালের ডাক দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতালের দিন ২৯ অক্টোবর সকালে মির্জা ফখরুলকে গুলশানের বাসা থেকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *