Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক মাসের বিদ্যুত বিল দেখে হাসপাতালে দুই, বিপাকে বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তা

এক মাসের বিদ্যুত বিল দেখে হাসপাতালে দুই, বিপাকে বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তা

বিদ্যুত বিল দেখে একপরিবারের দুই সদস্য অজ্ঞান হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা সম্প্রতি বেশ আলোচনায় আসে। ভুল করে হলেও এতো বড় একটা অঙ্কের টাকা বিল আসার বিষয়টা কোন ভাবেই গ্রহন যগ্য নয় বলে মন্তব্য করেছেন অনেকেই। এই ঘটনায় ওই পরিবারকে এক মাসের বিদ্যুৎ খরচের জন্য ৩,৪০০ কোটি টাকার বেশি বিল পাঠিয়েছে স্থানীয় বিদ্যুৎ বিভাগ।

গত মঙ্গলবার ভারতের জ্বালানি মন্ত্রী প্রদ্যুমন সিং তোমর বলেছেন, এটি একটি ভুল বিল। ভুক্তভোগী পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ ইতোমধ্যে বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও অপর এক কর্মকর্তাকে বরখাস্ত করেছে। হিন্দুস্তান টাইমসের খবর।

গোয়ালিয়র এলাকার শিব বিহার কলোনির একটি পরিবারের সদস্যরা সম্প্রতি তাদের মোবাইলে বিদ্যুৎ বিভাগ থেকে পাওয়া একটি বার্তা দেখে হতবাক হয়েছিলেন। সেখানে লেখা আছে, এক মাসের বিদ্যুৎ বিল বাবদ তাদের দিতে হবে ৩ হাজার ৪১৯ কোটি ৫৩ লাখ ২৫ হাজার ২৯৩ টাকা। বিপুল বিদ্যুৎ বিল পরিশোধের বার্তা পেয়ে অসুস্থ হয়ে পড়েন পরিবারের দুই সদস্য। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

পরিবার বলছে, প্রিয়াঙ্কা গুপ্তা ও তার বাবা রাজেন্দ্র গুপ্ত বলেছেন, বার্তা পাওয়ার পর তারা অস্বস্তি বোধ করেছেন। পরে তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

প্রিয়াঙ্কা গুপ্তার স্বামী সঞ্জীব কানকানে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, বিল দেখে তাঁর শ্বশুরের রক্তচাপও বেড়ে যায়।

সঞ্জীব আরও বলেছিলেন যে 20 জুলাই উত্পন্ন বিলটি মধ্যপ্রদেশ মধ্যপ্রদেশ পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির পোর্টালের মাধ্যমে যাচাই করা হয়েছিল। সেখানে বিলটি বিশুদ্ধ বলে উল্লেখ করা হয়েছে।

ভুল বিদ্যুৎ বিল পাঠানোর ঘটনায় দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন জ্বালানিমন্ত্রী প্রদ্যুম্ন সিং তোমর। তিনি বলেন, জানা গেছে, বিদ্যুৎ বিভাগের এক কর্মচারী ভুল করে মোট বিদ্যুৎ খরচের বদলে গ্রাহকের নম্বর লিখে দিয়েছেন। আর এর ভিত্তিতেই বিল তৈরি হয়। এখন ওই বাড়ির বিলের পরিমাণ কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩০০ টাকা।

তোমর আরও ঘোষণা করেছেন যে ঘটনার সাথে জড়িত একজন কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে এবং অন্য একজনকে বরখাস্ত করা হয়েছে। সংশ্লিষ্ট জুনিয়র ইঞ্জিনিয়ারকে কারণ দর্শানোর নোটিশও পাঠানো হয়েছে। রাষ্ট্রায়ত্ত বিদ্যুৎ কোম্পানির মহাব্যবস্থাপক নীতিন মাঙ্গলিক একে মানবিক ত্রুটি বলেছেন। তিনি তা সংশোধন করার কথাও বলেছেন।

বিদ্যুত অফিসের কর্মকর্তারা এই ঘটনাটিকে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছেন। তারা বলেছেন এই টেকনিকাল ফল্ট হতে পারে। এই সমস্যাটি তারা খুব দূরুত্ব সমাধান করবে বলেও জানিয়েছেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *