Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক ভয়ে হঠাৎই হল ছেড়ে মধ্যরাতে রাস্তায় রাত্রী যাপন নোবিপ্রবি ছাত্রীদের

এক ভয়ে হঠাৎই হল ছেড়ে মধ্যরাতে রাস্তায় রাত্রী যাপন নোবিপ্রবি ছাত্রীদের

আবারো সাপের উৎপাত বেড়ে গেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। আর এই কারনে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দেখা দিয়েছে বেশ অস্থিরতা আর আতঙ্ক। জানা গেছে আবাসিক হলের শিক্ষার্থীরা আতঙ্কে রয়েছে।
গত রোববার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের দোতলায় সাপ দেখতে পেয়ে শতাধিক শিক্ষার্থী ভয়ে রাস্তার বাইরে অবস্থান নেয়। পরে হলের অধ্যক্ষসহ কর্মকর্তারা এসে হল পরিষ্কারের আশ্বাস দিয়ে ছাত্ররা হলের দিকে ফিরে যান।

হলের একাধিক শিক্ষার্থী জানান, প্রায় দুই সপ্তাহ আগে হলের তৃতীয় তলায় একটি সাপ দেখা গিয়েছিল। এরপর এক সপ্তাহ আগে আরও দুটি সাপকে ধরে মেরে ফেলা হয়। গত গতকাল রোববার রাত ১২টার দিকে তৃতীয় তলায় একটি ও নিচতলায় একটি সাপ দেখা যায়। সাপের ভয়ে আবাসিক হলে থাকা দায় হয়ে পড়েছে। হলটিতে সাপের উপদ্রব ঠেকাতে প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের অধ্যক্ষ মোহাম্মদ মহিনুজ্জামান বলেন, প্রথমবারের মতো অভিযোগ পাওয়ার পর হলের চারপাশের ঝোপঝাড় পরিষ্কার করা হয়েছে। এখন মনে হচ্ছে হলের ভিতরে কোথাও একটা সাপ লুকিয়ে আছে। আজ পুরো হল পরিষ্কারের ব্যবস্থা করা হবে।

এ দিকে এ বিষয় নিয়ে হলগুলোতে অনেক চাঞ্চল্যে সৃষ্টি হলেও এক প্রাণী বিশেষজ্ঞ বললেন ভিন্ন কথা। তিনি জানালেন এই সাপগুলো একেবারেই বিষধর নয়। এগুলো সব ঘরকুনো সাপ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *