Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এক বান্ধবী নিথর হওয়ায় অন্য বান্ধবীকে রাস্তায় ফেলে রেখে পালালো ৩ বন্ধু

এক বান্ধবী নিথর হওয়ায় অন্য বান্ধবীকে রাস্তায় ফেলে রেখে পালালো ৩ বন্ধু

নিষিদ্ধ দ্রব্য খাওয়া অবস্থায় মাঝ রাতের দিকে এক্সপ্রেসওয়েতে দ্রুত গতিতে মোটরসাইকেল চালানোর সময় দুর্ঘটনায় পতিত হয় কয়কজন তরুন তরুনী। ঐ ঘটনায় তিন বন্ধু ও তাদের সাথে থাকা এক বান্ধবী আহ’ত হন। দূর্ঘটনা ঘটার পরপরই তাদের সঙ্গে থাকা আরেক বান্ধবী প্রয়াত হন। ৩ বন্ধু ঐ ঘটনার পর তাদের সহয়তা না দিয়ে দুই আহ”ত তরুণীকে রাস্তায় রেখে সেখান থেকে পালিয়ে যায়।

পথে পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা দিয়ে সেতু পার হওয়ার সময় নিষেধাজ্ঞা অমান্য করায় তিনজনকেই আটক করে পুলিশ। তাদের হাত-পা কাটা দেখে জিজ্ঞাসাবাদ করা হলেও পুলিশের কাছ থেকে দুর্ঘটনার বিষয় লুকায় তারা। তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এখানেই বাধে বিপত্তি, আসল ঘটনা বেরিয়ে আসে। হাইওয়ে পুলিশ দুর্ঘটনায় আহ”ত তরুণীকে উদ্ধার করে একই হাসপাতালে নিয়ে আসে।

আহ’ত তরুণী এক ব্যক্তিকে চিনতে পেরেছেন। জানান তাদের ফেলে রেখে যাওয়া যুবক চিকিৎসার জন্য আসা ব্যক্তিই।

গতকাল সোমবার (১৮ জুলাই) এমনই নাটকীয় ঘটনা ঘটেছে মুন্সীগঞ্জের শ্রীনগরে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে নামে পরিচিত বঙ্গবন্ধু মহাসড়কে। বেলা ২টার দিকে উপজেলার উমপাড়া এলাকায় বেপরোয়া গতিতে গাড়ি চালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ব্যারিকেডে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

এতে প্রয়াত হন বৃষ্টি (২৭) নামের এক তরুণী। আহত জান্নাতুল ফেরদৌস (২২), এসএম আহসান রবি (২৯), মোশারফ হোসেন (৩২) ও সুমন (৩২) সবাই দুটি মোটরসাইকেলে করে বেড়াতে গিয়েছিলেন। ওই দুই নারীর বাড়ি ঢাকার বাড্ডা শাহাজাদপুর এলাকায়।

কর্তব্যরত চিকিৎসক আহত জান্নাতুলকে শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ঢাকায় রেফার করেন। এ ঘটনায় এসএম এহসান রবিন নামে পালানোর চেষ্টা করা যুবককে আটক করা হয়েছে। সে মতিঝিল এলাকার এসএম শাহজাহানের ছেলে।

হাসারা হাইওয়ে থানার এসআই জহিরুল বিষয়টি নিশ্চিত করে জানান, মধ্যরাতে ফায়ার সার্ভিসের সহায়তায় আমরা এক্সপ্রেসওয়ে থেকে একজন প্রয়াত ও অপর একজন আহ’ত নারীকে উদ্ধার করি। এ সময় তাদের সঙ্গে কোনো যানবাহন ছিল না। আহ’ত নারীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে পদ্মা সেতু উত্তর থানা পুলিশ টোল প্লাজা পার হতে গিয়ে আটক তিন যুবককে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসে। একজনের হাত-পা কাটা অবস্থায় পাওয়া যায়। আহত মহিলা তাকে চিনতে পেরেছেন।

তিনি আরও জানান, রাজধানী থেকে মোটরসাইকেলে করে কয়েকজন যুবক বান্ধবীদেরকে নিয়ে মাওয়ার দিকে যাচ্ছিল। তাদের মধ্যে দুই নারী ও আহসান
একটি মোটরসাইকেলে ছিলেন। অন্যরা আগে চলে যায়। পেছনে থাকা আহসানের মোটরসাইকেলটি তীব্র গতিতে সড়কের ব্যারিকেডে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

প্রয়াত নারীর দেহ হাসরা হাইওয়ে থানায় রয়েছে। এ ঘটনায় আহসান নামে ওই যুবকের বিরুদ্ধে আইনানুগ মামলার প্রস্তুতি চলছে।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মাহিয়া জানান, দুর্ঘটনায় আহ’ত ওই নারীকে বিকেল ৩টার দিকে হাসরা হাইওয়ে পুলিশ হাসপাতালে আনা হয়। একই সঙ্গে পদ্মা সেতু উত্তর থানা পুলিশ ৩ যুবককে হাসপাতালে নিয়ে আসে আহ”ত নারীকে রাজধানীর মিডফোর্ট হাসপাতালে পাঠানো হয়। তিন যুবকই নে’/”শাগ্রস্ত ছিল।

এই ঘটনায় ঐ যুবকদের নিকট জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে ঘটনার বিষয়ে তারা বিষয় স্বীকার করেছেন। তারা জানিয়েছেন ঘটনার পর ভয় পেয়ে তারা ঘটনা স্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। তবে তাদের আপনজনদের খবর দেওয়ার পর সেখানে পৌছান বলে জানা গিয়েছিল।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *