Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / একুশে পদকপ্রাপ্ত অভিনেতা জামালউদ্দিন হোসেন আর নেই, বিনোদন অঙ্গনে শোকের ছায়া

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা জামালউদ্দিন হোসেন আর নেই, বিনোদন অঙ্গনে শোকের ছায়া

একুশে পদক পদকপ্রাপ্ত জামালউদ্দিন হোসেন আর নেই। এই টেলিভিশন এবং মঞ্চ অভিনেতা শনিবার (১২ অক্টোবর) কানাডার ক্যালগারির রকিভিউ হাসপাতালে মারা যান। মুত্যুকলে তার বয়স হয়েছিল ৮১ বছর।

তিনি দীর্ঘদিন ধরে মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছিলেন। কয়েকদিন আগে কানাডায় ছেলেকে দেখতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

যুক্তরাষ্ট্র থেকে জামালউদ্দিন হোসেনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন অভিনেতা-নাট্য পরিচালক শামসুল আলম বকুল।

পারিবারিক সূত্রে জানা গেছে, শ্বাসকষ্ট দেখা দিলে তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে জামালউদ্দিন হোসেনকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

তার ছেলে তাসফিন হোসেন তপু ক্যালগারির মাউন্ট রয়েল ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক।

জামালউদ্দিন হোসেন সত্তর দশকের মাঝামাঝি থেকে মঞ্চ নাটকে অভিনয় শুরু করেন। নাগরিক থিয়েটার সম্প্রদায়ের এই সদস্য পরে টেলিভিশন নাটক ও চলচ্চিত্রে কাজ করেন। তার স্ত্রী রওশন আরা হোসেনও একজন অভিনেত্রী। গত ১৫ বছর ধরে অভিনয়ে অনেকটাই অনিয়মিত জামালউদ্দিন হোসেন। তিনি তার মেয়েকে নিয়ে গত ৭ বছর ধরে যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করছেন।

জামালউদ্দীন হোসেন একসময় নাগরিক নাট্য সম্প্রদায় ত্যাগ করেন এবং নাগরিক নাট্যঙ্গন এনসেম্বল প্রতিষ্ঠা করেন। তিনি বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য ছিলেন। অভিনয় করেছেন বিটিভির অনেক জনপ্রিয় নাটকে। তিনি অনেক মঞ্চ নাটক পরিচালনা করেছেন।

তার পরিচালিত কয়েকটি জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে চাঁদ বনিক পালা, খাচ্ছ ভিত অচিন পাখি, রাজা রানী, বিবি সাহেব, যুগলবন্দী।

About Nasimul Islam

Check Also

হঠাৎ সেনাপ্রাধান যে কারণে উড়াল দিলো যুক্তরাষ্ট্র ও কানাডা উদ্দেশ্যে

সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডায় গেছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *