Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এই সুন্দর দেশ কোথায় পাবেন, ব্রিটিশ প্রধানমন্ত্রীও আমার মতো রাজকীয়ভাবে চলে না, তাহলে দুর্নীতি কেন?:শিল্পমন্ত্রী

এই সুন্দর দেশ কোথায় পাবেন, ব্রিটিশ প্রধানমন্ত্রীও আমার মতো রাজকীয়ভাবে চলে না, তাহলে দুর্নীতি কেন?:শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, অবকাঠামোগত উন্নয়নের ফলে গ্রামের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। বিদেশে এত সুবিধা নেই। এত লর্ডলি চলার মতো, আমরা যে রাজকীয়ভাবে চলি। ব্রিটিশ প্রধানমন্ত্রী আমার মতো চলে না।  আমি নূরুল মজিদ হুমায়ূন যেভাবে চলি। আমার তিনটা গাড়ি, আমার ড্রাইভার, স্যালুট, পুলিশ এগুলো নেই কারও। এর চেয়ে সুন্দর দেশ কার আছে? তারপরও কেন চোর হবেন, কেন দুর্নীতি করবেন? কত লাগে?

রোববার বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, গতকাল আমি অতিরিক্ত সচিবের অনুষ্ঠানে ছিলাম। ওরা আগে বাড়িতে যেত না। এখন ছুটি পেলে গ্রামে চলে যায়। তার গ্রামের বাড়িতেই এখন যোগাযোগ হয়। জায়গা, জমি, আগামী প্রজন্ম-তো একবার আসতে হবে।

মন্ত্রী আরও বলেন, গ্রাম বদলে গেছে। গ্রামে সবই পাওয়া যায়। অনেক বন্ধুকে ধরে গ্রামে নিয়েছি। যারা বিশ্বব্যাংকে ছিল, বহু জায়গায় ছিল। রিটায়ারমেন্টের পর তারা ঘুরে দেখে। বলি, তুই তো ইউনিভার্সিটিতে পড়াইছস, আমি কয়টা প্রাইমারি স্কুল করেছি দেখ। ঘুর আমি কয়টা প্রতিষ্ঠান করেছি, চল। হোয়াট ইউ হ্যাভ ডান, দেশের জন্য তোমার কোনো অবদান নাই। এখনো বইসা বইসা বিশ্বব্যাংকের টাকাই খাও। বউ ছেলে মেয়ে রেখে আসছ, আবার বুয়া হয়ে যাও বাচ্চাদের পালতে।

মন্ত্রী বলেন, আমার ডক্টরেট বা পিএইচডি নেই। সবচেয়ে খারাপ ছেলেটা আমি গ্রামে গিয়েছিলাম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বেরিয়ে। দেখি অনেকেই গ্রাম ছেড়ে চলে গেছে। গ্রামে এখন আমাদের যে অবস্থা, আমি খুবই আশাবাদী। গ্রামের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। এখন যাচ্ছে সবাই, গ্রামকে বদলে দেবো এটা করাতে গ্রাম বদলে গেছে। সব কিছু পাওয়া যায়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *