Saturday , September 21 2024
Breaking News
Home / Countrywide / এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে,গায়ে কেউ হাত দিলে ওদের রক্ষা নেই’, প্রধানমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

এই ধরনের ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে,গায়ে কেউ হাত দিলে ওদের রক্ষা নেই’, প্রধানমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

বাংলাদেশে একটা সময়ে রাজনীতির মাঠ ছিল বেশ উত্তাল। সে সময়ে বিরোধী দল হিসেবে বিএনপি করেছে নানা ধরনের সভা সমাবেশ আর হরতাল। তাদের সেই কর্মকান্ডের সময়ে হয়ে নানা ধরনের অরাজকতা তুলে ধরে এবার তাদের হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের অগ্নিসংযোগের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা রাজনীতি করতে চায় তারা সুষ্ঠু রাজনীতি করুক, আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আমাদের এই সাধারণ মানুষের গায়ে কেউ হাত দিলে তারা নিরাপদ নয়। তাদের কোনো সুরক্ষা নেই। এটা সহ্য করা যায় না। এটা কোন মানুষ সহ্য করতে পারবে না।

রোববার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘর মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ‘বিএনপি-জামায়াত কর্তৃক চলচ্চিত্র সন্ত্রাস, নৈরাজ্য ও মানবাধিকার লঙ্ঘন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি জামায়াত আগুন নি’হ’ত’ ও তাদের পরিবারের সদস্যদের দুঃখ-বেদনা শুনে তাদের প্রতি সমবেদনা জানিয়েছে। এ প্রসঙ্গ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, তাই এ ধরনের ঘটনা যেন আর না ঘটে। দেশবাসীর কাছে আমার একটাই আবেদন, যে রাজনীতি করতে চায় সে সুষ্ঠু রাজনীতি করুক, আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু আমাদের এই সাধারণ মানুষের গায়ে কেউ হাত দিলে তাদের আর রক্ষা নেই। এটা সহ্য করা যায় না। কোন মানুষ এটা সহ্য করতে পারে না।’

এ বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন আর না ঘটে। দলমত নির্বিশেষে এদেশের প্রতিটি মানুষের স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। প্রতিটি মানুষের স্বাধীনভাবে বাঁচার অধিকার রয়েছে। প্রতিটি মানুষের ভালোভাবে বেঁচে থাকার অধিকার আছে। সেই অধিকার রক্ষা করা আমাদের দায়িত্ব; সেটাই আমরা করছি।

প্রসঙ্গত, গেল বেশ কয়েক মাস ধরে আবার রাজনীতির মাঠে নতুন করে উত্থান ঘটেছে বিএনপির। তারা দেশের বিভাগীয় জেলাগুলোতে করছে বড় বড় সব সমাবেশ। আর এই কারণেই তাদের সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *