Friday , September 20 2024
Breaking News
Home / opinion / এই গনজোয়ার ঠেকানোর কোন ক্ষমতা হাসিনার নাই : পিনাকী

এই গনজোয়ার ঠেকানোর কোন ক্ষমতা হাসিনার নাই : পিনাকী

ক্ষমতাসীন আওয়ামীলীগ দেশের ভোট ব্যবস্থাকে ধ্বংস করে বিনা ভোটে ক্ষমতা দখল করে রেখেছে। যারা তার বিরুদ্ধে কোনো ধরনের কথা বলেছেন তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দমন পী/ড়ন করেছে বলে অভিযোগ করে আসছে বিএনপি। আওয়ামীলীগ সরকার বিরুদ্ধে দীর্ঘ দিন ধরে আন্দোলন সংগ্রাম করেছে বিএনপি কিন্তু কোনো ভাবেই তাদেরকে দাঁড়াতে দিতে রাজি নয় আওয়ামীলীগ তাদের পক্ষ বলা হচ্ছে বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য করা চেষ্টা করছে প্রতিহত করার নামে রাষ্ট্রীয় আইনশৃঙ্খা বাহিনী ও নেতাকর্মীদের দিয়ে আক্রমন ও হামলা করা হচ্ছে তাদের ওপর বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। বিষয়টি নিয়ে সামাজিক যো/গাযোগ মাধ্যমে একটি স্ট্যা/টাস দিয়েছেন পিনাকী ভট্টাচার্য পাঠকদের জন্য হুবাহু সে/টি নিচে তুলে ধরা হলো।

আমি আগে বলেছি আমি বাতাসে নব্বইয়ের গন্ধ পাই। এটা কথার কথা নয়। আমার চোখের সামনে যেন নব্বইয়ের অভ্যুত্থান আবারো ফিরে এসেছে।

তখন এরশাদের স্বৈরশাসন। আমি তখন তরুন। আমরা ঢাকায় জনসভায় আসবো রাজশাহী থেকে। পথে পথে বাধা। দুইদিন আগে রওনা দিয়ে ভেঙ্গে ভেঙ্গে ঢাকায় পৌছালাম তখন অনেক রাত। কমলাপুর স্টেশনের প্লাটফর্মে সারারাত ঘুমালাম। সকালে উঠে একটা পাউরুটি আর কলা খেয়ে রওনা দিলাম পল্টনে।

আজ সেই একই দৃশ্য। একইভাবে হাজার হাজার তরুণ যুবক জনসভায় যোগ দেয়ার জন্য আগে আগে এসে ফুটপাতে, রাস্তায় ময়দানে রাত কাটালো।

এই গনজোয়ার ঠেকানোর কোন ক্ষমতা হাসিনার নাই। হাসিনার বিরুদ্ধে শুরু হওয়া সিভিল রেজিস্টেন্সের অংশ হোন। ইতিহাস সৃষ্টিতে অংশ নেয়ার এমন সুযোগ বারেবারে আসেনা।

প্রসঙ্গত, আওয়ামীলীগ সরকার কোনো ভাবেই বিএনপি আন্দোলন থামাতে পারবে না বলে মন্তব্য করেন পিনাকী ভট্টাচার্য। তিনি বলেন, দেশের মানুষ এখন বিএনপির আন্দোলনে স্বতস্ফুর্ত যোগদান করছে।

About Babu

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *