Friday , September 20 2024
Breaking News
Home / National / এই কাজটা কেউ দয়া করে করবেন না, কেউ ইচ্ছে করে মানুষকে ধাক্কা দেয় না : প্রধানমন্ত্রী

এই কাজটা কেউ দয়া করে করবেন না, কেউ ইচ্ছে করে মানুষকে ধাক্কা দেয় না : প্রধানমন্ত্রী

কোনো দুর্ঘটনাই বলে-কয়ে আসে না। দৈনন্দিন জীবনে কখনো না কখনো ছোট খাটো দুর্ঘটনার সম্মুক্ষিন হতে হয়েছে হয়তো সবাইকেই। কিন্তু একটি বিষয় লক্ষ্য করা যায়, আর তাহলো দুর্ঘটনায় কবলিত ব্যক্তিকে সাহায্য না করেই উল্টো গাড়ি চালককে মারধর করে থাকেন ক্ষিপ্ত জনতা। আর এ বিষয়টি নিয়ে এবার বিশেষ কিছু কথা বললেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই কাজটা কেউ দয়া করে করবেন না। কেউ ইচ্ছে করে মানুষকে মারে না বা ইচ্ছে করে ধাক্কা দেয় না।’

বিভিন্ন কারণে সড়ক দুর্ঘটনা ঘটতে পারে উল্লেখ করে শেখ হাসিনা জনগণকে আইন নিজের হাতে না নেওয়ার পরামর্শ দেন। সে অপরাধ করলে আপনি তাকে ধরে থানায় সোপর্দ করবেন। পুলিশে দেন। তার বিচার হবে। আমরা ন্যায়বিচারের জন্য সড়ক আইনও করেছি।’

বুধবার (২১ ডিসেম্বর) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ১০০টি মহাসড়ক উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। তিনি দেশের ৫০টি জেলায় প্রায় ২২১ কিলোমিটারের ১০০টি জাতীয়, আঞ্চলিক ও জেলা মহাসড়কের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, কেউ রাস্তায় পড়ে গেলে গাড়ি চালক পিটিয়ে মারার ভয়ে না থামিয়ে তার ওপর দিয়ে গাড়ি চালাতে পারে। যদিও পড়ে যাওয়া ব্যক্তি হয়তো বেঁচে যেতেন যদি গাড়িটি আবার তার ওপর দিয়ে না চলে যেত। এই ভয় থেকে চালককে মুক্ত করতে হবে। এটা জনগণের দায়িত্ব।

প্রধানমন্ত্রী বলেন, “তাই আমি অনুরোধ করছি আপনারা কেউই আইন নিজের হাতে তুলে নেবেন না। ওই চালককে ‘হ’ত্যা” করে সমস্যার সমাধান হবে না। বরং যার দুর্ঘট’না ঘটবে তাকে অবিলম্বে পুলিশকে ফোন করে তার চিকিৎসার ব্যব’স্থা করা উচিত। আহতদের সাহায্য করুন চালককে ‘হ”ত্যা’ করে সমাধান হবে না।

আর এ জন্য অবশ্যই মানুষের চিন্তা ভাবনাকে পরিবর্তন করতে হবে। তাহলেই কোনটা ঠিক, আর কোনটা বেঠিক তা সহজেই বুঝতে পারবেন সককেই।

About Rasel Khalifa

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *