Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এই এক কারণে পদ হারা‌চ্ছেন বিএনপি দলীয় নেতারা

এই এক কারণে পদ হারা‌চ্ছেন বিএনপি দলীয় নেতারা

বিএনপির সরকারবিরোধী আন্দোলন চলছে। সেই আন্দোলনে দলের তৃণমূল নেতাকর্মীরা মাঠে রয়েছেন। প্রতিদিন তারা চোরাগোপ্তায় মিছিল করছে। কর্মীরা মাঠে থাকলেও সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাদের মাঠে দেখা যাচ্ছে না।

সরকারবিরোধী আন্দোলনে নিষ্ক্রিয় থাকার কারণে দলীয় নেতারা পদ হারাচ্ছেন।

বরিশাল মহানগর যুবদলের সভাপতি আকতারুজ্জামান শামীমকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চলমান সরকার বিরোধী আন্দোলনে নিষ্ক্রিয় থাকার কারণে এ কর্মকান্ডের কথা জানিয়েছে যুবদলের কেন্দ্রীয় কমিটি। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ২৫ নভেম্বর একই কারণে বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম ওরফে জনিকে সাময়িকভাবে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। তার স্থলে কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নিজামুর রহমানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক নিয়োগ দেওয়া হয়। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় দফতর সম্পাদক আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

যুবদলের ভারপ্রাপ্ত সহ-সভাপতি কামরুজ্জামান দুলাল, দপ্তর সম্পাদক স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এরই মধ্যে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলমান গণআন্দোলনে বরিশাল মহানগর যুবদলের সভাপতি আকতারুজ্জামান শামীম অনুপস্থিত থাকায় তার স্থলে মহানগর যুবদলের সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয় মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমানকে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে যুবদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ হাসান ওরফে মামুনকে বরিশাল মহানগর যুবদলের প্রধান সমন্বয়ক নিয়োগের সিদ্ধান্ত হয়েছে।

বরিশাল মহানগর বিএনপি কার্যালয়ের দায়িত্বে থাকা আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুর রহমান মহানগর যুবদলের সভাপতি আকতারুজ্জামান শামীমের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে তারা চিঠি পেয়েছেন।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *