Friday , September 20 2024
Breaking News
Home / National / উল্টা-পাল্টা খাবার খেয়েছে, এখানে অ্যাকশন নেওয়ার কিছু নেই: পররাষ্ট্রমন্ত্রী

উল্টা-পাল্টা খাবার খেয়েছে, এখানে অ্যাকশন নেওয়ার কিছু নেই: পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ-ভারত পাশাপাশি প্রতিবেশী দুই দেশ। এবং দুই দেশের সঙ্গে দীর্ঘ দিনের বন্ধুর্তপূর্ন সম্পর্ক রয়েছে। তবে দীর্ঘ দিনের সম্পর্ক থাকা স্বত্তেও বাংলদেশ-ভারত সীমান্তে ভারতীয় রক্ষী বাহিনীরা বাংলাদেশীদের উপর নানা ভাবে নি/র্যা/তি/ন-নি/পী/ড়/ন করছে। এমনকি অনেক ক্ষেত্রে গু/লি করেও বাংলাদেশীদের হ/ত্যা করছে। তবে এই সমস্যা নিরসনে কাজ করছে বাংলাদেশ-ভারত দুই দেশও। সম্প্রতি এই সীমান্ত ঘটনা নিয়ে এক আশাবাদ ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

চলতি বছরে সীমান্ত হ/ত্যা জিরো দেখতে চাই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। আজ রোববার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ সরকার-ভারত সরকার দুই সরকারই বারবার অঙ্গীকার করেছে, সিদ্ধান্ত নিয়েছে একটি লোকও আমাদের সীমান্তে মা/রা যাক আমরা চাই না। কিন্তু মাঝে মাঝে ঘটনা হয়, ২০২২ সালে আমরা দেখতে চাই জিরো। দুবাই এবং কাতারে আমাদের অনেক প্রবাসী বাঙালি অসুস্থ হয়ে পড়েছেন—এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেখানে যারা গিয়েছিল কিছু লোক, তারা খাওয়া-দাওয়া ঠিক মতো করেনি। উল্টা-পাল্টা খাবার খেয়েছে। তারপর অসুস্থ হয়ে পড়েছে। এখানে অ্যাকশন নেওয়ার কিছু নেই।

দুই দেশ সীমান্ত ঘটানকে ঘিরে বেশ কয়েক বার বৈঠক করেছে। তবে নতুন করে এই ঘটনা বন্ধে দুই দেশ একে অন্যের সঙ্গে বিশেষ ভাবে চুক্তিবদ্ধ হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিরা নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *