Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / উপদেষ্টা ও কর্মকর্তাদের যে হিসাব দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে

উপদেষ্টা ও কর্মকর্তাদের যে হিসাব দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে

বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে স্পষ্ট অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, উপদেষ্টারা শিগগিরই তাদের সম্পদের তথ্য প্রকাশ করবেন। পর্যায়ক্রমে সব সরকারি কর্মকর্তার জন্য বাধ্যতামূলক করা হবে।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান উপদেষ্টা এ কথা বলেন। সংবিধানের ৭৭ নং অনুচ্ছেদ অনুযায়ী ন্যায়পাল নিয়োগ করা হবে জানিয়ে ড. মুহাম্মদ ইউনূস বলেন, বাংলাদেশের স্বাস্থ্যখাত অন্যতম দুর্নীতিগ্রস্ত খাত স্বাস্থ্যখাত।

পর্যাপ্ত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য খাতে প্রয়োজনীয় সংস্কার করা হবে। সংশ্লিষ্ট সবাইকে জবাবদিহি করে হাসপাতালগুলোকে আধুনিকায়নের উদ্যোগ নেওয়া হবে।

সরকারি চিকিৎসকদের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করারও প্রতিশ্রুতি দেন প্রধান উপদেষ্টা। তিনি বলেন, স্বাস্থ্যসেবা দেশের কিছু অঞ্চলে যেন কেন্দ্রীভূত না থেকে সব মানুষ সমান স্বাস্থ্যসেবা পায় সে লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সরকার বদ্ধপরিকর। ড. ইউনূস বলেন, যে স্বপ্ন নিয়ে ছাত্র-জনতা স্বৈরাচার পতনের আন্দোলনে অংশ নিয়েছিল, সেই স্বপ্ন পূরণে আমরা অঙ্গীকারাবদ্ধ।

রাষ্ট্র সংস্কারে আমাদের অবশ্যই সফল হতে হবে। সরকারের পক্ষ থেকে দোয়া ও সহযোগিতা চাইতে এসেছি। সবাইকে ধৈর্য ধরতে বলব। এখনই সব দাবি পূরণ করার জন্য জোর করা, প্রতিষ্ঠানে ঢুকে ব্যক্তিবিশেষকে হুমকির মধ্যে ফেলা, মামলা গ্রহণে চাপ সৃষ্টি করা, বিচারের জন্য গ্রেফতার ব্যক্তিকে আদালতে হামলা করে আগেই এক ধরনের বিচার করে ফেলার যে প্রবণতা তা থেকে বের হয়ে আসতে হবে। ছাত্র-জনতার বিপ্লবের গৌরব ও সম্ভাবনা এসবের কাছে ম্লান হয়ে যাবে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *