Friday , September 20 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পরপরই যান্ত্রীক ত্রুটি, অবতরণের আগেই ভেঙে পড়ল বিমান

উড্ডয়নের পরপরই যান্ত্রীক ত্রুটি, অবতরণের আগেই ভেঙে পড়ল বিমান

উড্ডায়নের কিছুক্ষণের মধ্যেই যান্ত্রীক ত্রুটি দেখা দিলে বিমানটিকে দ্রুত অবতরণের চেষ্টা করেন পাইলট। কিন্তু দুর্ভাগ্যবসত অবতরণের পূর্বেই যুক্তরাষ্ট্রে একটি বিদ্যালয় প্রাঙ্গণে ভেঙে পড়ে বিমানটি। এ ঘটনায় ২ জনের প্রাণহানি ঘটেছে বলে জানা গেছে। এছাড়া আহত হয়েছেন আরো দুজন। গতকাল সোমবার (১১ অক্টোবর) এ ঘটনাটি ঘটে দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগোতে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে।

মঙ্গলবার (১২ অক্টোবর) স্থানীয় গণমাধ্যম ও কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

স্কুল ক্যাম্পাসে বিমানটি বিধ্বস্ত হওয়ার পর আগুনে পুড়ে গেছে পার্শ্ববর্তী বেশ কয়েকটি বাড়ি ও বেশ কয়েকটি গাড়ি। পরবর্তীতে তা নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা। স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার সান্টি শহরের এই দুর্ঘটনার পর ছড়িয়ে পড়া আগুনে কমপক্ষে দু’টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়।

স্থানীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিধ্বস্ত বিমানটি সি৩৪০ মডেলের দুই ইঞ্জিন বিশিষ্ট বিমান। সোমবার সান দিয়াগোর মন্টেগোমেরি ফিল্ড থেকে অ্যারিজোনা অঙ্গরাজ্যের ইউমাতে যাচ্ছিল বিমানটি। তবে বিমানটি উড্ডয়নের পরপরই সমস্যা দেখা দেয়। এরপর বিমানটিকে একটি মাধ্যমিক স্কুলের পাশে গিলেস্পি ফিল্ডে অবতরণের চেষ্টা করা হয়। তবে এর আগেই সেটি বিধ্বস্ত হয়।

 

এদিকে বিমান দুর্ঘটনায় আহত দু’জনকে দ্রুত চিকিৎসার জন্য দেশটির একটি হাসপতালে নেয়া হয়েছে বলে জানা গেছে। কিন্তু দুর্ঘটনার কবলে পড়া ঐ বিমানটিতে মোট কতজন আরোহী ছিলেন, সেব্যাপারে এখনো কোনো কিছুই জানা যায়নি। তবে এ ব্যাপারে তদন্ত চালাচ্ছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *