Friday , September 20 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পরই মাঝ আকাশে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বিমান

উড্ডয়নের পরই মাঝ আকাশে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বিমান

জাপানের তোয়ামা বিমানবন্দরের উদ্দেশ্যে একটি আন্তঃদেশীয় ফ্লাইট ৫৯ যাত্রী ও ছয় ক্রু নিয়ে যাত্রা শুরু করে। সব কিছু ঠিক থাকলেও মাঝ আকাশে গিয়ে তৈরি হলো সমস্যা।

নিপ্পন এয়ারওয়েজের বিমানের ককপিটের জানালায় ফাটল দেখা দেয়। পরে বিমানটি যে বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল সেখানে দ্রুত অবতরণ করে। শনিবার জাপানে ঘটে যাওয়া এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর আল জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, অল নিপ্পন এয়ারওয়েজের একটি অভ্যন্তরীণ ফ্লাইট বোয়িং ৭৩৭-৮০০ বিমানের মিডএয়ারের ককপিটের জানালায় একটি ফাটল পাওয়া যায়। পরে সেটি ছেড়ে যাওয়া বিমানবন্দরে ফিরে আসে।

জানা গেছে, ফ্লাইট ১১৮২ তোয়ামা বিমানবন্দরে যাচ্ছিল। কিন্তু ককপিটের চারপাশের জানালার চারটি স্তরের বাইরের অংশে ফাটল দেখতে পাওয়ার পর সাপ্পোরো-নিউ চিটোস বিমানবন্দরে ফিরে আসে।
এয়ারলাইনের মুখপাত্র জানান, ৫৯ যাত্রী ও ছয় ক্রুর সবাই নিরাপদে আছেন।

বিমানটি বোয়িংয়ের ৭৩৭ ম্যাক্স ৯ বিমানগুলোর অংশ না জানিয়ে সংস্থাটি বলেছে, ফাটলটি এমন কিছু ছিল না, যা ফ্লাইটের নিয়ন্ত্রণ বা চাপকে প্রভাবিত করে।

এদিকে, শুক্রবার মার্কিন বিমান চলাচল নিয়ন্ত্রকেরা নতুন নিরাপত্তা পরীক্ষার জন্য বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ বিমানগুলিকে অনির্দিষ্টকালের জন্য গ্রাউন্ডেড করেছে।

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *