Friday , September 20 2024
Breaking News
Home / International / উড্ডয়নের পরই বিধ্বস্ত বিমান, বেঁচে নেই কেউই

উড্ডয়নের পরই বিধ্বস্ত বিমান, বেঁচে নেই কেউই

ভারতে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। এতে দুই পাইলট নিহত হন। সোমবার সকালে হায়দরাবাদে এই দুর্ঘটনা ঘটে।

হিন্দুস্তান টাইমস জানায়, দুর্ঘটনায় কোনো বেসামরিক হতাহতের ঘটনা ঘটেনি। কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে তা তদন্ত শুরু করেছে ভারতীয় বিমান বাহিনী।

খবরে বলা হয়, সোমবার সকালে দুই পাইলট বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমান নিয়ে উড্ডয়ন করেন। এরপর তেলাঙ্গানার ডিন্ডিগুলে অবস্থিত বিমানবাহিনীর অ্যাকাডেমির কাছেই সকাল ৮টা ৫৫ মিনিট নাগাদ ভেঙে পড়ে বিমানটি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দুর্ঘটনার সময় বিমানে একজন ক্যাডেট এবং একজন প্রশিক্ষক ছিলেন। দুর্ঘটনায় দুজনেরই মৃত্যু হয়। দুর্ঘটনায় জড়িত বিমানটি পিল্টাস পিসি ৭ এমকে-২ মডেলের।

ভারতীয় বিমান বাহিনী সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে জানিয়েছে, আজ (সোমবার) সকালে হায়দ্রাবাদে একটি নিয়মিত প্রশিক্ষণ অনুশীলনের সময় একটি পিল্টাস পিসি ৭ এমকে-২ মডেল দুর্ঘটনার সম্মুখীন হয়। আইএএফ গভীরভাবে দুঃখের সাথে জানাচ্ছে যে বিমানটিতে থাকা উভয় পাইলটই গুরুতর আহত হন। বেসামরিক জীবন বা সম্পত্তির কোনো ক্ষতির খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার কারণ জানতে আদালতের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংপাইলটদের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে এক পোস্টে তিনি বলেন, ‘হায়দ্রাবাদের কাছে এই দুর্ঘটনায় আমি মর্মাহত। এটা খুবই দুঃখজনক যে দুই পাইলট প্রাণ হারিয়েছেন। এই দুঃখজনক সময়ে আমি তাদের পরিবারের সঙ্গে রয়েছি।’

About Rasel Khalifa

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *