Thursday , September 19 2024
Breaking News
Home / International / উড্ডয়নের কিছু সময় পর মাঝ আকাশেই অনাকাঙ্খিত ঘটনা, না ফেরার দেশে সবাই

উড্ডয়নের কিছু সময় পর মাঝ আকাশেই অনাকাঙ্খিত ঘটনা, না ফেরার দেশে সবাই

ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার বিধ্ব”স্ত হয়ে পাঁচ মার্কিন মেরিন সেনা নিহত হয়েছেন। মঙ্গলবার, সৈন্যরা হেলিকপ্টারে করে নেভাদা ক্রিক এয়ারফিল্ড থেকে মিরারমার মেরিন কর্পস এয়ার স্টেশনে যাচ্ছিলো। পথে হেলিকপ্টারটি বিধ্ব”স্ত হয়। মেরিন কর্পস বৃহস্পতিবার তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। খবর-এএফপির।

তৃতীয় মেরিন এয়ারক্রাফ্ট উইং-এর কমান্ডার মেজর জেনারেল মাইকেল বোর্গস্কাল বলেন, “ভারাক্রান্ত মন ও অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাদের থার্ড মেরিন এয়ারক্রাফট উইং ও ‘ফ্লাইং টাইগার’-এর প্রশিক্ষণ চলার সময় আমাদের পাঁচ সেনা নিহত হয়েছেন। নিহত সেনাদের মরদেহ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তবে তাদের উদ্ধারে সব ধরনের চেষ্টা চলছে।”

প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, সেনাদের মৃ”ত্যুর খবর শুনে তিনি মর্মাহ”ত হয়েছেন। “তাদের পরিবার, স্কোয়াড্রন এবং মেরিন কর্পসের প্রতি আমার গভীর সমবেদনা,” তিনি বিবৃতিতে এমনাটাই বলেছেন। আমরা আমাদের সেরা পাঁচজন যো”দ্ধাকে হারানোর জন্য শোকাহত।

গত কয়েক বছরে মার্কিন সেনাবাহিনীর বেশ কয়েকটি হেলিকপ্টার ও বিমান দুর্ঘটনার শিকার হয়েছে। গত বছরের নভেম্বরে জাপানে একটি ছোট সাম”রিক বিমান বিধ্ব”স্ত হয়ে আট সেনা নিহত হয়।

একই মাসে ভূমধ্যসাগরে একটি মহড়ার সময় একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহ”ত হন।

অন্যদিকে আগস্টে অস্ট্রেলিয়ায় আরেকটি হেলিকপ্টার দুর্ঘটনায় তিন সেনা প্রাণ হারিয়েছেন। অন্যদিকে, এপ্রিলে একটি মহড়া থেকে ফেরার সময় প্রত্যন্ত এলাকায় দুটি হেলিকপ্টার মাঝ আকাশে সংঘ”র্ষে পড়ে। ওই দুর্ঘটনায় তিনজন নিহত ও দুজন আহত হন।

About bisso Jit

Check Also

আর বিদেশ যাওয়া হলো না, মাঝ আকাশেই না ফেরার দেশে এক বাংলাদেশি

বিদেশ যাওয়ার পথে মাঝ আকাশে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। ঢাকা থেকে হংকং যাওয়ার পথে তিনি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *