Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / উচ্চ আদালতেও কপাল খুলল না নৌকার প্রার্থী শামীমের

উচ্চ আদালতেও কপাল খুলল না নৌকার প্রার্থী শামীমের

ফরিদপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হকের রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এই আদেশের ফলে তার প্রার্থিতা বাতিল রয়ে গেছে।

সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের করা রিটের শুনানিতে এ আদেশ দেন।

নির্বাচন কমিশনের যাচাই-বাছাইয়ে তিনি বেঁচে গেলেও প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী একে আজাদ তার প্রার্থিতা বাতিলের জন্য হাইকোর্টে আপিল করেন। শামীম হক নেদারল্যান্ডসের নাগরিক বলে অভিযোগ করে আবেদন করা হয়।

গত ৮ ডিসেম্বর এ কে আজাদের আইনজীবী মোঃ গোলাম কিবরিয়া এ আপিল করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী শামীম হক নেদারল্যান্ডের নাগরিক। স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ মনোনয়ন বাছাইয়ের সময় তথ্য-উপাত্তসহ লিখিত অভিযোগ করলেও রিটার্নিং কর্মকর্তা শামীম হকের মনোনয়নপত্র বাতিল না করে বৈধ ঘোষণা করেন। রিটার্নিং কর্মকর্তার এ আদেশের বিরুদ্ধে আপিল করা হয়।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *