Thursday , September 19 2024
Breaking News
Home / National / ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে বিবৃতি দিল বাংলাদেশ

ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে যে বিবৃতি দিল বাংলাদেশ

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সশস্ত্র সংঘাত অবিলম্বে বন্ধের আহ্বান জানিয়েছে বাংলাদেশ। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সশস্ত্র সংঘাতের নিন্দা জানায়। বাংলাদেশ সংঘাতের ফলে নিরীহ বেসামরিক মানুষের প্রাণহানি এবং ক্ষতিগ্রস্তদের আহত হওয়ার জন্য দুঃখ প্রকাশ করে। বাংলাদেশ বিশ্বাস করে সংঘাত ও সহিংসতায় কোনো পক্ষই লাভবান হবে না।

বিবৃতিতে বলা হয়েছে, আমরা ইসরায়েল ও ফিলিস্তিনি উভয়কেই সর্বোচ্চ সংযম প্রদর্শনের আহ্বান জানাচ্ছি। এছাড়াও উভয় পক্ষের আরও নিরীহ প্রাণের ক্ষতি এড়াতে অবিলম্বে শত্রুতা বন্ধ করার আহ্বান জানানো হয়েছে।
বাংলাদেশ মনে করে, ইসরায়েলি দখলদারিত্বের অধীনে বসবাস এবং ফিলিস্তিনি ভূখণ্ডে জোরপূর্বক বসতি স্থাপন এ অঞ্চলে শান্তি আনবে না। তাই বাংলাদেশ ফিলিস্তিন ও ইসরায়েলের দ্বি-রাষ্ট্র সমাধানের নীতিকে সমর্থন করে। দখলমুক্ত স্বাধীন রাষ্ট্র হিসেবে জাতিসংঘের ২৪২ এবং ৩৩৮ রেজুলেশন অনুসরণ করা এই অঞ্চলে স্থায়ী শান্তি ও স্থিতিশীলতা আনতে পারে। বাংলাদেশ সংশ্লিষ্ট সকল পক্ষকে সংঘাত ও বলপ্রয়োগ থেকে বিরত থাকার অনুরোধ জানায়।

শুধুমাত্র সংলাপ ও কূটনীতিই ইসরায়েল-ফিলিস্তিন সংঘাতের স্থায়ী সমাধানের দিকে নিয়ে যেতে পারে এবং বাংলাদেশ সব পক্ষকে এ লক্ষ্যে কাজ করার আহ্বান জানিয়েছে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *