Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইশরাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, খেলেন মামলা

ইশরাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, খেলেন মামলা

গতকাল ৫ নভেম্বর শনিবার বরিশালে বিএনপি বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়। আর এই সমাবেশে যোগ দেয়ার জন্য বিশাল গাড়িবহর নিয়ে বরিশালের উদ্দেশ্যে ঢাকা থেকে রওনা দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন। কিন্তু সমাবেশে যোগ দেয়ার সময় ইশরাকের গাড়িবহরে হাম”লা চালায় দুর্বৃ”ত্তরা এমন অভিযোগ করা হয় বিএনপি’র পক্ষ থেকে। তবে ইশরাকের বিরুদ্ধেও গুরুতর অভিযোগ উঠেছে, যার কারণে তার বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন যুবলীগ নেতা মো. রাসেল রাঢ়ি।

ইশরাক হোসেনসহ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে বরিশালের গৌরনদী মডেল থানায় মামলা হয়েছে। শনিবার রাতে বিএনপির ১৩০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন যুবলীগ নেতা মো. রাসেল রাঢ়ি। গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ হেলালুদ্দীন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় দণ্ডবিধি ও বি’/স্ফো’রক দ্রব্য আইনে মামলা হয়েছে বলে জানান তিনি। মাম’লায় ইশরাক হোসেনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া বিএনপি নেতা বদিউজ্জামান মিন্টু, সজল সরকার ও জাফরসহ ৭০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী রাসেল রাঢ়ি। তিনি গৌরনদী উপজেলার মাহিলারা ইউনিয়ন যুবলীগের সভাপতি। এ ঘটনায় সাতজনকে আটক করা হয়েছে।

মাহিলারা বাজার ব্যাংক অ্যাসোসিয়েশনের সভাপতি শহীদ সরদার জানান, সকাল ৬টার দিকে মাহিলারা বাজারের সামনের সড়কে ১০-১২ জন অবস্থান করছিলেন। হঠাৎ বাজারের সামনে মহাসড়কে ৭০-৭৫টি গাড়ির বহর এসে থামে। এরপর ক্যাডাররা গাড়ি থেকে নেমে বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হা’/মলা ও ভাং”/চুর করে। তারা অফিসের টিভি, চেয়ার, টেবিল ভাং”/চুর করে। এছাড়াও বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, আবুল হাসনাত আব্দুল্লাহর ছবি ছিড়ে ফেলেছে।

হা’মলাকারীরা সাতটি মোটরসাইকেল ভাং”/চুর করেছে বলেও শহিদের অভিযোগ। তারা মোটরসাইকেলে আগুন দে’ওয়ার চেষ্টা করে।

মহিলা ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিলাস কবিরাজকে পি”টিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে হাম’লাকারীরা। এ ছাড়া উপজেলা ছাত্রলীগ নেতা সঙ্গীত শিকদারসহ দুইজন আহত হয়েছেন। এ ঘটনায় মামলা হয়েছে।

ফাতেমা তুজ জোহরা মিতু যিনি মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-মানবাধিকার বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন, তিনি অভিযোগ করে বলেন, ‘বরিশালে যে সময় ইশরাক হোসেন এবং তার সাথে থাকা নেতাকর্মীরা গাড়িবহর নিয়ে যোগদিতে যাচ্ছিলেন, সেই সময় তাদের উপর হামলা করে হয়েছে। এ সময় তাদের নয়টি গাড়িতে হাম”/লা করে ভা”/ঙচুর চালায় হা’ম’/লাকারীরা।’ তবে
ইশরাক ও তার সাথে থাকা নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ নিয়ে তিনি তেমন কিছু বলেননি।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *