Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইলেকশন যেভাবে আসছে, সেভাবে দেশের কল্যাণ হবে না, নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগ এমপি

ইলেকশন যেভাবে আসছে, সেভাবে দেশের কল্যাণ হবে না, নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগ এমপি

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইলেকশন যেভাবে আসছে; এটা দেশের কল্যাণ সাধিত হবে না। সবার অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে বলে আমরা আশা ও বিশ্বাস করি। যেখানে জনগণের মতামত প্রতিফলিত হয়। বললেন, জানান, ‘আমি বিশ্বাস করি; দলের উপর আমার বিশ্বাস আছে, দল সেরকম নির্বাচনই করবে। সিলেটের শিক্ষা ক্ষেত্রে অনেক অবদান হাফিজ মজুমদারের। কিন্তু এ অবদানে তিনি সন্তুষ্ট নয়।

এ ক্ষেত্রে আরও কাজ করতে চান তিনি। তিনি বলেন, যতদিন বেঁচে থাকবেন, শিক্ষার প্রসারে কাজ করে যাবেন। বাংলাদেশে ভিক্ষাবৃত্তি দূর করার স্বপ্ন ছিল তার। কিন্তু সেটাও হয়নি। হাফিজ আহমদ মজুমদার মনে করেন, রাষ্ট্রের উন্নয়ন হলে একদিন হবেই। তিনি ১৯৯৬, ২০০৮ এবং ২০১৮ সালে সিলেট-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। জীবনের পরবর্তী সময়ে তিনি সিলেটের সমৃদ্ধির জন্য গর্বিত ছিলেন। তিনি বলেন, ‘বৃহত্তর সিলেট জেলার রাজনৈতিক ব্যবস্থা সবার জন্য অনুকরণীয়। আমরা যে দলেই থাকি না কেন, একটা সম্পর্ক আছে।

বয়স নব্বই ছুঁয়েছে। আর কন্টিনিউ করতে চান না হাফিজ আহমদ মজুমদার। এবার প্রার্থী হতে চান না; এরই মধ্যে তিনি বিষয়টি জানিয়ে দিয়েছেন। তিনি সিলেট-৫ আসনের বর্তমান আওয়ামী লীগ দলীয় এমপি। স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে সম্প্রতি কথা বলেছেন। জানিয়েছেন- নির্বাচন না করার কথা। ১০ বছর আগেও রাজনীতিকে বিদায় জানিয়েছিলেন হাফিজ আহমদ মজমুদার। নির্বাচন করবেন না বলে ঘোষণা দিয়ে সরে দাঁড়ান। এ কারণে ২০১৪ সালের নির্বাচনে তার আসন সিলেট-৫ জাতীয় পার্টিকে দিয়েছিল আওয়ামী লীগ। তবে মাঝখানে জাতীয় পার্টিকে আসন দেয়া হলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হঠাৎ করেই আওয়ামী লীগ থেকে তাকে প্রার্থী করা হয় এবং তিনি নির্বাচনে জয়লাভ করেন। হাফিজ মজুমদার নিজেও বলেছেন; বয়সের কারণে বিগত ৫ বছর তিনি মানুষের কাছাকাছি থাকতে পারেননি।

এদিকে এ আসনে নৌকার মনোনয়ন চাইছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি হাফিজ আহমদ মজুমদার। সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আহমদ আল কবির, সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট মোস্তাক আহমদ, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান আহমদ চৌধুরী। পাশাপাশি উপমহাদেশের প্রখ্যাত আলেম আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলীর হাতে গড়া আল ইসলাহ’র একটি ভোট ব্যাংক রয়েছে এ আসনে। একই সঙ্গে কানাইঘাটে জমিয়তের রয়েছে ভোট ব্যাংক। ফলে দুটি ইসলামী দলের কাছে এ আসনটি সমানভাবে পছন্দের। জামায়াতে ইসলামী থেকে ২০০১ সালে এ আসন থেকে এমপি হয়েছিলেন ফরিদ উদ্দিন আহমদ। ফলে জামায়াতের অবস্থানও রয়েছে এ আসনে।

এবারের বিভাজনে জাতীয় পার্টিও এই আসনটি চাইছে। সেলিম উদ্দিন ২০১৪ সালের নির্বাচনে এ আসন থেকে এমপি নির্বাচিত হন। এবার তিনি তার এলাকা বিয়ানীবাজার থেকে মনোনয়ন চাইছেন। ফলে জাতীয় পার্টি থেকে সিলেট জেলা ছাত্র সমাজের সাবেক সভাপতি জাকির হোসেনের নাম আলোচনায় আসছে। সিলেট-৪ আসনে মনোনয়নপ্রত্যাশী মুজিবুর রহমান ডালিমও নতুন মুখ হিসেবে তালিকায় রয়েছেন। এ ছাড়া দলের সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন খালেদ ও জাপা সিনিয়র নেতা শাব্বির আহমেদের নামও শোনা যাচ্ছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *