Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইলেকশন এক্সপার্ট টিমের সাথে বিএনপির বৈঠক

ইলেকশন এক্সপার্ট টিমের সাথে বিএনপির বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে দুই মাসের জন্য ঢাকায় আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) চার সদস্যের নির্বাচন বিশেষজ্ঞ দল বিএনপির সঙ্গে বৈঠক করেছে। বুধবার বিকাল ৫টায় ভার্চুয়ালি শুরু হয়ে সন্ধ্যা ৬টা ২০ মিনিট শেষ হয়।

বৈঠকে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ইসমাইল জবিউল্লাহ, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির ও বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ বৈঠকে উপস্থিত ছিলেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন। সূত্র জানায়, বৈঠকে বিএনপির পক্ষ থেকে ভোটকেন্দ্রের বিভিন্ন চিত্র, নির্বাচন পরবর্তী সরকারের স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ এবং ভোটে নানা অনিয়মের চিত্র তুলে ধরা হয়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান ঢাকাটাইমসকে বলেন, নির্বাচনে যা হয়েছে তার সত্যতা আমরা তুলে ধরেছি। দেশের মানুষ কেন ভোটকেন্দ্রে গেল না, তার প্রকৃত চিত্র জানতে হবে নির্বাচন পর্যবেক্ষক দলকে।

বৈঠকে ইইউ নির্বাচন বিশেষজ্ঞ দলের প্রতিনিধি দলের সদস্য ডেভিড নোয়েল ওয়ার্ড (নির্বাচন বিশেষজ্ঞ), আলেকজান্ডার মাতাস (নির্বাচন বিশ্লেষক), সুইবেস শার্লট (নির্বাচন বিশ্লেষক) এবং রেবেকা কক্স (আইনি বিশেষজ্ঞ) উপস্থিত ছিলেন। এর আগে গত ২৯ নভেম্বর ইইউর চার সদস্যের নির্বাচন বিশেষজ্ঞ দল ঢাকায় আসে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *