Friday , September 20 2024
Breaking News
Home / International / ইমরান খানের জীনননাশের জন্য ভাড়া করা ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করলেন পাক-নেতা

ইমরান খানের জীনননাশের জন্য ভাড়া করা ব্যক্তির নাম পরিচয় প্রকাশ করলেন পাক-নেতা

পাকিস্তানের সদ্যবিদায়ী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জীবনের ঝুঁকি রয়েছে, এমনটাই দাবি করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একজন বিশিষ্ট নেতা ফায়াজ চৌহান। তিনি বলেন, সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন এখন সংকটাপন্ন। তার জীবননাশের ষ’ড়য”ন্ত্র শুরু হয়েছে। তিনি আরো বলেন, তিনি যাতে আগামী নির্বাচনে অংশ না নিতে পারেন, সে জন্য এই ধরনের পরিকল্পনা করা হয়েছে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জীবন নেওয়ার ষ’ড়য”ন্ত্র চলছে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ফায়াজ চৌহান দাবি করেছেন যে এর জন্য একজন পেশাদার খু’/’নি ভাড়া করা হয়েছে। এ বিষয়ে তার কাছে প্রমাণ রয়েছে বলেও জানান তিনি। খবর জিও নিউজের।

পার্লামেন্টে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির রাজনীতিতে এই তাৎক্ষণিক পরিবর্তনের জন্য প্রথম থেকেই বিদেশি ষ”ড়য’ন্ত্রকে দায়ী করে আসছেন ইমরান। এবার তার দলের এক নেতা দাবি করলেন, ইমরানের প্রাননাশ ঘটানোর বিষয়ে ষ’ড়য”ন্ত্র করা হচ্ছে।

পিটিআই নেতা এবং প্রাক্তন প্রাদেশিক মন্ত্রী ফায়াজ চৌহান তার টুই”টার অ্যাকাউন্টে লিখেছেন যে, তার কাছে পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে জীবন নেওয়ার ষ’ড়য”ন্ত্রের তথ্য রয়েছে। ইমরানের প্রান নাশের জন্য ‘কোচি’ নামের একজন আফগান স”ন্ত্রা/”সীকে ভাড়া করা হয়েছে বলেও দাবি করেন তিনি। তবে গু”রুতর অভিযোগের বিষয়ে বিস্তারিত কিছু বলেননি ফায়াজ।

ইমরান খানকে প্রাননাশের ষড়য”ন্ত্রের দাবি এবার নতুন নয়। গত মাসে এক সমাবেশে ইমরান নিজেই তার প্রাননাশের ষড়য”ন্ত্রের অভিযোগ এনেছিলেন। এ বিষয়ে তার কাছে কিছু ভিডিও ফুটেজ রয়েছে বলেও দাবি করেন তিনি। যদিও ইমরান এর প্রমাণ প্রকাশ করেননি।

এদিকে, পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ গত মাসে ইমরান খানের প্রাননাশের হুমকির খবর ছড়িয়ে পড়ার পর পিটিআই চেয়ারপারসনের কঠোর নিরাপত্তা দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়। ইমরানের বাড়ি এবং ইসলামাবাদে তার বিভিন্ন রাজনৈতিক সমাবেশেও নিরাপত্তা জোরদার করা হয়।

গত এপ্রিল মাসে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জীবনে একটি বড় ধরনের বিপর্যয় ঘটে, যেখানে সংসদে অনাস্থা ভোটের মাধ্যমে তাকে তার প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণ করা হয়। এই কারণে তিনি তার দলের নেতা-কর্মীদের অকৃতজ্ঞ হিসেবে আখ্যায়িত করেন।

About bisso Jit

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *