Sunday , September 8 2024
Breaking News
Home / Countrywide / ইডেন কলেজে ছাত্রলীগের হামলা, ঢামেকে জরুরি বিভাগে ৫ শিক্ষার্থী

ইডেন কলেজে ছাত্রলীগের হামলা, ঢামেকে জরুরি বিভাগে ৫ শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে কোটা সংস্কার ও প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের এক দফা দাবিতে বের হওয়া ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীদের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় গুরুতর আহত পাঁচ শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ (ডিএমসি) জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ইডেন কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলেজ গেট থেকে বের হতে চাইলে এ ঘটনা ঘটে।

জানা যায়, কলেজ ছাত্রলীগের সভাপতি তন্নামা জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার নেতৃত্বে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। আহত হয়েছে অন্তত ১৫ থেকে ২০ শিক্ষার্থী। এর আগে কলেজ গেটে তালা ঝুলিয়ে দেন ছাত্রলীগ নেতারা। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্করের সমাবেশে যোগ দিতে শিক্ষার্থীরা তালা ভেঙে বিক্ষোভ মিছিল বের করে।

আহতরা হলেন- সায়মা আফরোজ, শাহিনুর সুমি, সানজিদা হক, ফাহমিদা মীম, সুমাইয়া শায়না, সুরাইয়া ইসলাম ও তামান্না হক।

একাধিক প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে অল্প সংখ্যক কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী ক্যাম্পাসের ভেতরে মিছিল করতে থাকে। এর কিছুক্ষণ পরেই ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তান্নামা জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার নেতৃত্বে মিছিল নিয়ে বের হয়ে শিক্ষার্থীর ওপরে হামলা করে ক্যাম্পাস থেকে বের করে মূল গেটে তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনায় হলগুলো থেকে একে একে মেয়েরা বেরিয়ে এসে মূল ফটকে জড়ো হতে থাকে। পরে সাধারণ শিক্ষার্থী গেট ভেঙে বেরিয়ে আসে।

আহত এক শিক্ষার্থী বলেন, প্রথমে আমরা কম ছিলাম। তখন ছাত্রলীগের নেতারা তাদের বাহিনী নিয়ে আমাদের ওপর হামলা চালায়। তারা ৭-৮ জন মিলে একেকজনকে মারতে শুরু করে।

About Nasimul Islam

Check Also

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম। শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *