Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ইউরোপীয় ইউনিয়ন যে কারণে নির্বাচনের জন্য পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল পাঠাবে না

ইউরোপীয় ইউনিয়ন যে কারণে নির্বাচনের জন্য পূর্ণাঙ্গ পর্যবেক্ষক দল পাঠাবে না

ইউরোপীয় ইউনিয়ন পূর্ণ পর্যবেক্ষণ দল পাঠাচ্ছে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সচিব ড. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, বাজেট সমস্যার কারণে ইউরোপীয় ইউনিয়নের সদর দপ্তর নির্বাচনে একটি পূর্ণ পর্যবেক্ষণ দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কক্ষে ইসি সচিব সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইউরোপীয় ইউনিয়ন থেকে সিইসির কাছে একটি মেইল পাঠানো হয়েছে। ওই মেইলে তিনি উল্লেখ করেন যে গত জুলাইয়ের ৬ থেকে ২২ তারিখ পর্যন্ত তারা বাংলাদেশের স্টেক হোল্ডারদের সঙ্গে বৈঠক করেছেন। এজন্য তারা ধন্যবাদ জানিয়েছেন।

তিনি বলেন, তারা বলেছে, একটি পূর্ণাঙ্গ দল পাঠানো আর্থিক। ২০২৩-২০২৪ অর্থবছরে বরাদ্দ না পাওয়ায় তারা পর্যবেক্ষক পাঠাবে না। তবে তারা পরে যোগাযোগ চালিয়ে যাবে।

চিঠিতে উল্লেখ করা নির্বাচন নিয়ে কোনো শঙ্কা ছিল কিনা এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, চিঠিতে এ ধরনের কোনো কথা বলা হয়নি। বাইরে যদি কেউ এক কথায় বলে থাকে…

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *