Wednesday , October 16 2024
Breaking News
Home / Countrywide / ইউনূসের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশিদের বিশাল সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

ইউনূসের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশিদের বিশাল সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকের পর বাংলাদেশ-মালয়েশিয়া সম্পর্কের নতুন যুগের সূচনা ঘোষণা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতো সেরি আনোয়ার ইব্রাহিম। বৈঠক শেষে শুক্রবার (৪ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে বাংলাদেশি শ্রমিকদের জন্য সুখবর দেন তিনি।

আনোয়ার ইব্রাহিম জানান, মালয়েশিয়ার শ্রমবাজারে প্রথম ধাপে ১৮ হাজার বাংলাদেশি শ্রমিককে কর্মসংস্থানের সুযোগ দেওয়া হবে। তিনি বলেন, ‘‘টিকিট জটিলতায় যারা মালয়েশিয়ায় যেতে পারেননি, তাদের সব ধরনের সহায়তা দেওয়া হবে।’’

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী তার পুরোনো বন্ধু ড. ইউনূসের নেতৃত্বের ওপর আস্থা প্রকাশ করে বলেন, ‘‘আমি বিশ্বাস করি, ড. ইউনূসের নেতৃত্বে বাংলাদেশ আরো এগিয়ে যাবে এবং মালয়েশিয়া সর্বাত্মক সহযোগিতা করবে।’’

ড. ইউনূসও বৈঠকে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় নেওয়ার বিষয়ে ঐক্যমত পোষণ করেছেন। তিনি জানান, অর্থনৈতিক, সাংস্কৃতিক, এবং রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন ক্ষেত্রে আলোচনা হয়েছে। এছাড়া, চতুর্থ ফ্রি ট্রেড এগ্রিমেন্ট নিয়ে আলোচনা এবং বাণিজ্য, বিনিয়োগ, জনশক্তি রপ্তানি, ও ভিসা সহজীকরণের বিষয়েও কথা হয়েছে।

রোহিঙ্গা ইস্যুতে মালয়েশিয়ার সক্রিয় সহযোগিতার আহ্বান জানিয়ে ড. ইউনূস বলেন, আসিয়ান জোটের মাধ্যমে রোহিঙ্গা প্রত্যাবাসনে মালয়েশিয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে।

এর আগে, শুক্রবার দুপুরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে আনোয়ার ইব্রাহিমকে গার্ড অব অনার দেওয়া হয়। তাকে স্বাগত জানান ড. মুহাম্মদ ইউনূস। আনোয়ার ইব্রাহিমের সঙ্গে তার মন্ত্রিসভার ৫৮ সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছে।

২০১৩ সালের পর এটাই প্রথম কোনো মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সরকারি সফর হিসেবে বাংলাদেশে আসা।

About Nasimul Islam

Check Also

চায়ের আমন্ত্রণে আসা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *